উখিয়ায় প্রায় আঠারো লাখ টাকার জাল নোটসহ রোহিঙ্গা আটক

শহিদুল ইসলাম • উখিয়া

কক্সবাজারের উখিয়ার পালংখালী বাজার থেকে বিপুল পরিমাণ জাল নোটসহ এক রোহিঙ্গাকে স্থানীয় জনসাধারণ আটক করে পুলিশের নিকট সোপর্দ করেন। 
শনিবার সন্ধ্যা সাড়ে সাতটার সময় জাল নোট সহ রোহিঙ্গা কে আটক করেন।

আটককৃত রোহিঙ্গার নাম হলেন এনাম উল্লাহ্।সে উখিয়ার উনিশ নাম্বার ক্যাম্পের সি ৯বক্লের শফিউল্লাহ ছেলে। এসময় ১৭লাখ ৮৯হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়।

স্থানীয়রা  জানিয়েছেন, রোহিঙ্গা ক্যাম্প ভিত্তিক একটি গ্রুপ সক্রিয় রয়েছে। দীর্ঘদিন ধরে স্থানীয়দের সাথে যোগসাজসে এ ব্যবসা  চালিয়ে যাচ্ছে। এদের নিয়ন্ত্রণ করছে প্রভাবশালী মহল।

স্থানীয়রা জানায়, রোহিঙ্গা এনাম একটি সিএনজি করে সারাদিন এদিক সেদিক ঘুরেছে। সন্ধ্যার পর পালংখালী বাজারে এসে সিএনজি ভাড়া দিতে গিয়ে লাখ টাকার বান্ডিল থেকে একটা এক হাজারি নোট দেন। নোট টা নকল সন্দেহ করে সিএনজির ড্রাইভার স্থানীয় সাংবাদিক নুরুল বশরকে ফোন করে ডেকে নিয়ে আসেন। পরে নুরুল বশর তার দেহ তল্লাশি করে প্রায় ১৭লাখ ৮৯ হাজার জাল নোট বের করেন।বিষয়টি নিশ্চিত করে নুরুল বশর জানান, রোহিঙ্গা এনামকে নগদ জাল নোটসহ উখিয়া পুলিশের হাতে হস্তান্তর করা হয়েছে। এই ধরনের বেশ কয়েকটি চক্র ক্যাম্পে সক্রিয় রয়েছে।যা আইনশৃঙ্খলা বাহিনী নজর দিলে খুঁজে বের করা সম্ভব।

উখিয়া থানার ওসি আবুল মনসুর বলেন জাল নোট সহ এক রোহিঙ্গাকে আটক করা হয়েছে।