উখিয়ায় বিএনপি ও জামায়াত নেতার জন্য দোয়া চাওয়ায় চাকরি হারালেন ইমাম!

নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজারের উখিয়ায় বিএনপি ও জামায়াত নেতার জন্য ঈদের নামাজের মোনাজাতে দোয়া চাওয়ায় চাকরি হারালেন মাওলানা বেলাল উদ্দিন নামের এক ইমাম।

তিনি কোর্ট বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও জালিয়া পালং পাইন্যাশিয়া জামে মসজিদের খতিব হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন।

শনিবার (২৭ এপ্রিল) রাতে কোর্টবাজার কেন্দ্রীয় জামে মসজিদ কমিটির সিদ্ধান্তে তাকে প্রাথমিক ভাবে বহিষ্কার করা হয়।

এ ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক আলোচনা সমালোচনা চলছে।

আর.জে মানিক নামের ফেসবুক আইডিতে এক স্ট্যাটাসে জানান, “পাইন্যাশিয়া জামে মসজিদের খতিব, ঈদের নামাজে উখিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সোলতান মাহমুদ চৌধুরী ও উপজেলা জামাতের আমীর মাওলানা আবুল ফজলের জন্য মোনাজাতে দোয়া চাওয়ায় কোটবাজার জামে মসজিদের ইমামের দায়িত্ব থেকে বরখাস্ত হলেন মাওলানা বেলাল উদ্দিন।” পরে এই স্টাটাস মুহুর্তেই ভাইরাল হয়ে যায়।

এব্যাপারে জানতে মাওলানা বেলালের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সম্প্রতি পাইন্যাশিয়া কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের নামাজের মোনাজাতে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ চৌধুরী ও উখিয়া উপজেলা জামায়াতের আমীর মাওলানা আবুল ফজলের জন্য দোয়া চাওয়ায় কোর্টবাজার মসজিদ কমিটি আমার ওপর ক্ষিপ্ত মনে হয়েছে। তখন থেকেই তারা আমাকে কোর্টবাজার জামে মসজিদের ইমাম থেকে বহিষ্কার করার চেষ্টা করছিলেন। গতকাল মসজিদ কমিটির সিদ্ধান্তে আমাকে আপাতত নামাজ না পড়াতে বলা হয়েছে। সেই সাথে মাওলানা দেলোয়ারকেও নামাজ না পড়াতে বলা হয়েছে। অর্থাৎ আমাদের বহিষ্কার করা হয়েছে। পরবর্তীতে আনুষ্ঠানিক ভাবে আমাদেরকে বিদায় ও সম্মাননা প্রদান করা হবে বলে জানিয়েছেন মসজিদ কমিটি।

এদিকে স্থানীয় ও আশপাশের মুসল্লীরা জানান, কোর্টবাজার জামে মসজিদে নামাজ পড়ানোর সময় অসংখ্যবার ভুলসহ নানান অভিযোগ আগে থেকে রয়েছে মাওলানা বেলালের বিরুদ্ধে। তাই তাকে কমিটি বহিষ্কার করেছে। তবে তাদের সম্মানের সহিত বিদায় দেয়া হবে বলে জানিয়েছেন স্থানীয়রা।