উখিয়ায় মাদক কারবারির বাড়ি থেকে ভয়ংকর আইস উদ্ধার

আবদুল্লাহ আল আজিজ, কক্সবাজার জার্নাল :

কক্সবাজারের উখিয়া উপজেলায় রওশন আলী (৪৪) নামের এক মাদক কারবারি বাড়ি থেকে ভয়ঙ্কর মাদক ক্রিস্টাল মেথা অ্যামফিটামিন (আইস) উদ্ধার করেছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। তবে ব্যবসায়ী রওশন আলী সুকৌশলে পালিয়ে যাওয়ায় তাকে আটক করতে পারেনি প্রশাসন।

গত বুধবার (২৪ এপ্রিল) ভোর ৫টার দিকে উপজেলার জালিয়াপালং ইউনিয়নের শফির বিল এলাকার হাজী শামসুল আলমের ছেলে রওশন আলীর বসতভিটায় এ অভিযান পরিচালনা করা হয়।

কক্সবাজার জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সিরাজুল মোস্তাফা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, অভিযানকালে পালিয়ে যাওয়া রওশন আলী মাদক চক্রের অন্যতম সদস্য। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের সংশ্লিষ্ট ধারায় একটি নিয়মিত মামলা রুজু করার প্রক্রিয়া চলমান রয়েছে। পাশাপাশি তাকে গ্রেপ্তারের প্রক্রিয়া অব্যহত রয়েছে।

মো. সিরাজুল মোস্তাফা আরও বলেন, উখিয়া উপজেলায় ভয়ঙ্কর ক্রিস্টাল মেথা অ্যামফিটামিন (আইস) সচারাচর দেখা যায় না। উপজেলায় এ ধরনের ভয়াবহ মাদকের প্রবেশ বেশ উদ্বেগজনক। মাদক ব্যবসায়ীদরে বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযান অব্যাহত থাকবে।

এদিকে, সচেতন মহল জানিয়েছেন, শীর্ষ মাদক কারবারি রওশন দীর্ঘদিন ধরে মাদক কারবারে জড়িত। ইতোমধ্যে সে মাদকের টাকায় টাকার পাহাড় গড়ে এলাকায় প্রভাব বিস্তার করে চলে। তার বিরুদ্ধে ইতোপূর্বেও মাদকের মামলা রয়েছে।