উখিয়ায় ভূমিহীন পরিবারের মুখে হাসি

আবদুল্লাহ আল আজিজ :

কক্সবাজারের অবহেলিত সীমান্ত উপজেলা উখিয়ায় পদার্পনের পর থেকে গরিব দুঃখী অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একরামুল ছিদ্দিক।

একদিকে যেভাবে গরীব দুঃখীদের আলোর পথ দেখাচ্ছেন ঠিক তেমনি অন্যদিকে অন্যায়কারী, অসাধু ব্যবসায়ী, মাদক সেবনকারী ও ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোরভাবে দমন করে উখিয়ার শৃঙ্খলা ফেরাতে দিন-রাত কাজ করে যাচ্ছেন।

উপজেলা সহকারী কমিশনার ভূমি একরামুল ছিদ্দিকের মহানুভবতায় খাস জমি পেয়েছে ১৪ জন ভুমিহীন পরিবার। মাথা গোজার ঠাঁই পেয়ে খুশিতে আত্মহারা গরীব মানুষগুলো। যাদের সহযোগীতায় জায়গা পেয়েছে তাদের জন্য দুই হাত তুলে দোয়া করতে দেখা গেছে।

মঙ্গলবার বিকালে উখিয়া সহকারী কমিশনার ভূমি একরামুল ছিদ্দিকের কার্যালয়ে খাস জমির বন্দোবস্ত দলিল বিতরনকালে এ দৃশ্য দেখা যায়।

খাসজমির বন্দোবস্ত প্রাপ্তরা হলেন, উখিয়া সদর এলাকার মৃত মোসলেম মিয়ার ছেলে অাবদুল গনি,হলদিয়া পালং ইউনিয়নের মরিচ্যা বওাতলী গ্রামের অাবুল কালাম,একই গ্রামের স্বামী পরিত্যাক্তা রেহেনা অাকতার, অামির হোসেন,সাহারা খাতুন,বর পাড়া গ্রামের নুরী,মোহাম্মদ ইসমাইল,সুফিয়া খাতুন,বাদশা মিয়া, বেলাল অাহমদ, রাজাপালং ইউনিয়নের দুছরি গ্রামের মোহাম্মদঅালি ফলিয়া পাড়া গ্রামের হাফেজ উল্লাহ,অাবদুল গফুর, অাবদুল করিম,মোহাম্মদ অাকতার।

উখিয়া মোট ১৪ (চৌদ্দ) জন ভূমিহীনের আবেদন কক্সবাজার জেলা প্রশাসক জনাব মোঃ কামাল উদ্দিন ও উখিয়া উপজেলা কর্মকর্তা জনাব নিকারুজ্জামান চৌধুরীর সহায়তায় অনুমোদন করিয়ে নেন উখিয়া সহকারী কমিশনার (ভূমি) একরামুল ছিদ্দিক ।

উখিয়া সহকারী কমিশনার ভুমি জনাব একরামুল ছিদ্দিক বলেন, মানুষের সেবা করা ইবাদত। আমি সবসময় চেষ্টা করি মানুষের কল্যাণে কাজ করতে। অসহায় মানুষের কল্যাণে কাজ করে তাদের এক চিলতে হাসি দেখে মন জুড়িয়ে যায়। গরিব দুঃখী অসহায় মানুষের কল্যাণের জন্য আমার প্রয়াস অব্যাহত থাকবে।

উল্লেখ্য, গত শনিবার ও ৯২ ভূমিহীনদের মাঝে খাস জমি বরাদ্দ প্রদান করা হয়।