উখিয়ায় ভোররাতে বিজিবির অভিযান: লুঙ্গীতে মোড়ানো ব্যাগে মিললো দেড় লাখ ইয়াবা

আবদুল্লাহ আল আজিজ, কক্সবাজার জার্নাল •

কক্সবাজার উখিয়ায় মালিকবিহীন ১ লাখ ৫০ হাজার ইয়াবা উদ্ধার করেছে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর ঘুমধুম বিওপির সদস্যরা।

২৪ সেপ্টেম্বর (শুক্রবার) ভোররাত সাড়ে ৩টার দিকে উপজেলার রাজাপালং ইউনিয়নের হিন্দুপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে এ ইয়াবা উদ্ধার করা হয়।

কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদ এ তথ্য নিশ্চিত করে কক্সবাজার জার্নালকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে মায়ানমার হতে বিপুল পরিমানে বার্মিজ ইয়াবা বাংলাদেশে প্রবেশ করবে। উক্ত সংবাদের ভিত্তিতে ঘুমধুম বিওপির একটি চৌকস আভিযানিক দল উপজেলার হিন্দুপাড়া এলাকায় অবস্থান গ্রহণ করে ভোররাত সাড়ে ৩টার দিকে কয়েকজন ইয়াবা ব্যবসায়ী পায়ে হেঁটে সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে টহল দল তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা তাদের সাথে থাকা ব্যাগ ফেলে দৌড়ে মায়ানমারের দিকে পালিয়ে যায়।

পরবর্তীতে ঘটনাস্থল হতে লুঙ্গী দিয়ে মোড়ানো ব্যাগ তল্লাশী করে এক লক্ষ পঞ্চাশ হাজার পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক সিজার মূল্য সাড়ে চার কোটি টাকা।

এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছেন বিজিবির এই কর্মকর্তা।

উল্লেখ্য, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় পহেলা জানুয়ারি থেকে এ পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা একশত তের কোটি তেতাল্লিশ লক্ষ একুশ হাজার ছয়শত টাকা মূল্যের ৩৭ লাখ ৮১ হাজার ৭২ পিস বার্মিজ ইয়াবাসহ ১৮৩ জন আসামী আটক করে।