উখিয়ায় সড়কে পরিবহনের নৈরাজ্য চলছে!

গফুর মিয়া চৌধুরী ফেসবুক ওয়াল থেকে…


আজ ১১ সেপ্টেম্বর শনিবার সকাল ১১ টায় উখিয়া ষ্টেশন হয়ে যাচ্ছিলাম পেশাগত কাজে। তখন হাঁটতে বাঁধার সম্মুখীন হলাম। ষ্টেশনের এক হাত জায়গা কোথায় পা রাখার মত নেই। শুধু গাড়ি, আর গাড়ি। সর্বত্র পরিবহন। যে যার মত করে গাড়ি চালাচ্ছে।

অথচ আজকে শনিবার ছুটির দিন। অফিস আদালত,ব্যাংক – বীমা, এনজিও’ সংস্হার অফিস ও বন্ধ। তার পরে ও সড়কটি দখল করে রেখেছে গাড়ির চালকরা। পুরো সড়কে কোন প্রকার নিয়মনীতি নেই। নেই কোন শৃংখলা। আছে বিশৃংখলা। গাড়ির ড্রাইভারেরা অনেকটা বেপরোয়া। কেউ কারো কথা শুনতে চায় না।

সড়কের অবস্হা মারাত্বক। মনে হয় দেশে কোন পরিবহন আইন নেই। প্রশাসন নেই। ট্রাফিক পুলিশ নেই। নেই কোন হাইওয়ে পুলিশের দেখ ভালো। অব্যাহত আছে নিত্যনতুন যানজট। এমন চিত্র দেখে দেশে সামরিক শাসনের প্রয়োজনীয়তার কথা স্মরণ করিয়ে দেয়।

দেশের মানুষ আজ বড় অসহায়। অবাধ চলাচল কেড়ে নিয়েছে পরিবহন সেক্টর। কেউ আইন মানতে চায় না। মনে হয় দেশে আইন নেই। নেই কোন আইনের ধরা। কেউ কারো কথাই তো শুনে না।

মাননীয় নির্বাহী অফিসার ও উখিয়া থানার ওসি মহোদয় সড়কের নৈরাজ্য রোধে একবার নড়েচড়ে বসবেন কি? মানুষ পরিত্রাণ পেতে আপনাদের কঠোর হস্তক্ষেপ চায়। একবার জনগণের পক্ষে সিদ্ধান্ত নিবেন কি?