উখিয়ায় ৪০ হাজার পিস ইয়াবা নিয়ে ধরা পড়লো দুই মাদক কারবারি

আবদুল্লাহ আল আজিজ, কক্সবাজার জার্নাল :


কক্সবাজার, উখিয়ায় অভিযান চালিয়ে ৪০ হাজার পিস ইয়াবাসহ দুইজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫।

২৯ মার্চ (বুধবার) বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার রাজাপালং ইউনিয়নের পূর্ব দরগাহ বিল এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটক দুই মাদক ব্যবসায়ী হলেন, রাজাপালং ইউনিয়নের ৮নং ওয়ার্ডের খিল্ল্যা মারা এলাকার কবির আহমদের পুত্র মো: আবদুল আলম (৩৫) ও একই এলাকার রশিদ আহাম্মদের পুত্র নুরুল হাকিম প্রকাশ সুলতান বাইট্টা (৩০)।

র‌্যাব-১৫, এর সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ শামসুল আলম খান এ তথ্য নিশ্চিত করে জানান, র‍্যাবের চৌকস আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে পূর্ব দরগাবিল খিল্ল্যা মারা জামে মসজিদ এলাকায় অভিযান পরিচালনা করে দুইজন মাদক ব্যবসায়ীকে আটক করতে সক্ষম হয়। পরে উপস্থিত সাক্ষীদের সামনে তাদের দেহ তল্লাশি করে ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

পরবর্তীতে তাদের জিজ্ঞাসাবাদে জানায়, দীর্ঘদিন যাবৎ তারা পরস্পর যোগসাজসে সীমান্তবর্তী এলাকা টেকনাফ ও মায়ানমার হতে বিপুল পরিমাণে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে দেশের বিভিন্ন অঞ্চলে পাইকারি দরে বিক্রয় ও সরবরাহ করে আসছে।

ধৃত মাদক ব্যবসায়ীদ্বয়ের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে উখিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাবের এই কর্মকর্তা।