তিন দিন আগে দেশে ফিরেছেন প্রবাসী ইসকান্দর

একই ওড়নায় ফাঁস লাগিয়ে স্বামী-স্ত্রীর আত্মহত্যা!

রাঙ্গুনিয়া প্রতিনিধি •


রাঙ্গুনিয়ায় একই ওড়নায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন স্বামী-স্ত্রী।

গতকাল শুক্রবার রাতে উপজেলার লালানগর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড কুরমাইকুল এলাকায় এই ঘটনা ঘটে। নিহতরা হলেন স্থানীয় শাহ আলমের ছেলে মো. ইসকান্দর (২৪) ও তার স্ত্রী রুমা আক্তার (২২)।

নিহত ইসকান্দরের মা ফিরোজা বেগম জানান, আমার ছেলে মাত্র তিন দিন আগে গত ১০ আগস্ট কাতার থেকে দেশে ফিরেছে। শুক্রবার সন্ধ্যার দিকে আমি আমার নাতিকে নিয়ে উঠানে খেলছিলাম। পরে ঘরে এসে তাদের রুম বন্ধ দেখে ডাকাডাকি করি। কিন্তু তাদের কোনো সাড়াশব্দ না পেয়ে জানালা খুলে দেখি তারা দুজনই একই ওড়নায় গলায় ফাঁস লাগিয়ে ঝুলে আছে। পরে এলাকার লোকজনকে ডেকে দরজা ভেঙে তাদের নামানো হয়।

নিহত গৃহবধূর বাবা জামাল উদ্দিন জানান, দুপুর ৩টার দিকেও আমার মেয়ের সঙ্গে মুঠোফোনে কথা হয়েছিল। মেয়েকে বেড়াতে আসতে বলেছিলাম। কিন্তু তারা মনজিলের পর আসবে বলে জানায়। এরপর রাত হতেই শুনি এই ঘটনা।

তিনি অভিযোগ করে বলেন, আমার মেয়েকে প্রায়শই তার দেবর আরিফ (২০) নানাভাবে কুপ্রস্তাব দিত। এই নিয়ে বিভিন্ন সময় তাকে সতর্ক করা হয়েছে। আমার ধারণা, তাদের পরিকল্পিতভাবে হত্যা করে এভাবে ঝুলিয়ে রেখেছে। তাদের নিজেদের মধ্যে কোনো সমস্যা হলে আমাকে তো দুপুরে কথা বলার সময়ই বলত।

জানা যায়, দুই বছর আগে ইসকান্দরের সঙ্গে রুমা আক্তারের সামাজিকভাবে বিয়ে হয়। তাদের সংসারে ১৫ মাস বয়সী এক ছেলে সন্তানও রয়েছে। ইসকান্দর কাতার প্রবাসী ছিল। গত ১০ আগস্ট তিনি দেশে ফিরেছেন। স্বামী-স্ত্রীর এমন অস্বাভাবিক আকস্মিক মৃত্যুতে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

রাঙ্গুনিয়া থানার ওসি (তদন্ত) খান নুরুল ইসলাম জানান, কী কারণে এমন ঘটনা ঘটেছে তা এখনো জানা যায়নি। আমরা ঘটনাস্থলে গিয়ে স্বজনদের মুখে শুনেছি, দুজনই এক ওড়নায় একই কক্ষে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে।

শাশুড়ি এলাকাবাসীকে নিয়ে দরজা ভেঙে তাদের লাশ নামিয়েছে। আমরা ঘটনা তদন্ত করে দেখছি। তারা আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে কী কারণে এমন ঘটনা ঘটেছে তা তদন্ত সাপেক্ষে জানা যাবে।