এবার বাংলাদেশে আসতে পারে ডি মারিয়া


কক্সবাজার জার্নাল:
আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ বাংলাদেশে এসেছিলেন গত জুলাইয়ের প্রথম সপ্তাহে। এবার আরেক বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অ্যাঞ্জেল ডি মারিয়া আসতে পারেন বলে গুঞ্জন উঠেছে। ভারতের বিভিন্ন সংবাদমাধ্যম এমন দাবি করেছে।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুযায়ী, মার্তিনেজের মতোই কলকাতার আগে বাংলাদেশে আসতে পারেন ডি মারিয়া। দুর্গাপূজা উপলক্ষে ডি মারিয়ার এই দক্ষিণ এশিয়া সফর। ভারতীয় আরেক সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিন জানিয়েছে, আগামী ২১ থেকে ২৬ অক্টোবরের মধ্যে কলকাতায় পা রাখতে পারেন ডি মারিয়া।
প্রতিবেদন অনুযায়ী, মার্তিনেজের মতো ডি মারিয়াকেও নিয়ে আসার প্রচেষ্টা চালাচ্ছেন কলকাতার বিখ্যাত ক্রীড়া উদ্যোক্তা শতদ্রু দত্ত। কলকাতায় দুই দিন থাকতে পারেন ডি মারিয়া।

৩৬ বছরের খরা কাটিয়ে কাতারে গত বছর বিশ্বকাপের শিরোপা উঁচিয়ে ধরে আর্জেন্টিনা। সাত গোল দিয়ে দলকে শিরোপা জেতাতে সবচেয়ে বড় ভূমিকা রেখেছেন লিওনেল মেসি। তবে ডি মারিয়ার অবদানও কম নয়। গুরুত্বপূর্ণ মুহূর্তে গোল দিয়ে বাঁচিয়েছেন আর্জেন্টিনাকে। তাছাড়া বড় ম্যাচে ও গুরুত্বপূর্ণ সময়ে গোল দেওয়ায় আগে থেকেই খ্যাতি তার। ২০২১ সালে ব্রাজিলের বিপক্ষে কোপা’র ফাইনালে তার গোলেই শিরোপা জেতে আর্জেন্টিনা। মেসির পর তাই ডি মারিয়ার ভক্তসংখ্যাই বাংলাদেশে বেশি। তার আসার জন্য যে বাংলাদেশের ফুটবলভক্তরা মুখিয়ে আছেন সেটা বলাই যায়।