কক্সবাজারে ডিবির অভিযানে ১ লক্ষ ২০ হাজার ইয়াবা উদ্ধার

শাহী কামরান •

কক্সবাজার সদরের পিএমখালী ইউনিয়নের ৫নং ওয়ার্ডের উত্তর নয়াপাড়া হতে এই ইয়াবা উদ্ধার করেছে কক্সবাজারের ডিবি পুলিশ। আজ ৮ই মার্চ রাত ৮টার নাগাদ এই সাঁড়াশি অভিযান পরিচালনা করা হয়। ইয়াবা উদ্ধার হলেও কাউকে আটক করা সম্ভব হয়নি। বাংলাবাজার স্টেশন হতে ২কিলোমিটার ভিতরে ডিকপাড়া ও উত্তর নয়াপাড়া গ্রামের মধ্যবর্তী সড়কে বার্মাইয়া মৌলভীর বাড়ি নামে পরিচিত।

খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে জানতে পারি, কক্সবাজার জেলা ডিবি পুলিশ একটি ভাড়া বাসা হতে উক্ত ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। ইয়াবা ব্যবসায়ী টের পেয়ে পালিয়ে গেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

প্রত্যক্ষদর্শীদের মতে, উক্ত বাড়ির মালিক বার্মাইয়া মৌলভী নামে পরিচিত। তিনি দুবাই প্রবাসী মাঝে মধ্যে বেড়াতে আসেন বাংলাদেশে। কিন্তু কয়েক মাস পরপর ভাড়াটিয়া আসে আর যায়। এই বাড়িতে কোন ভাড়াটিয়া দীর্ঘদিন থাকেনা বলে এলাকায় নজির রয়েছে। তারা আরো জানান, একই এলাকার হাবিব উল্লাহ ড্রাইভার নামের এক লোক উক্ত বার্মাইয়া মৌলভীকে জমি বিক্রী করে দীর্ঘ ৮/১০ বছর আগে। সেই থেকে বার্মাইয়া মৌলভী দেশে বিদেশে ঘুরে বেড়ান এবং তার পরিচিত অপরিচিত বিভিন্ন ভাড়াটিয়াদের বাড়ি ভাড়া দিয়ে থাকেন।

কক্সবাজার ডিবি পুলিশ ওসি শেখ মোঃ আলী’র নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করা হয়েছে। ১লক্ষ ২০ হাজার পিচ ইয়াবা উদ্ধার করতে আমরা সক্ষম হয়েছি। কিন্তু ইয়াবা ব্যবসায়ী কাউকে আটক করা সম্ভব হয়নি। দেশকে মাদকমুক্ত করতে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান।।