কক্সবাজারে পুলিশের ধাওয়া করা গাড়ির চাপায় পথচারী নিহত

কক্সবাজার প্রতিনিধি •

কক্সবাজার-টেকনাফ সড়কে হাইওয়ে পুলিশের ধাওয়া করা কাভার্ড ভ্যানচাপায় এক পথচারী নিহত হয়েছেন। ঘটনার প্রতিবাদে দেড় ঘণ্টা ধরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন স্থানীয়রা। এ সময় গাড়ি ভাঙচুর করে হামলা চালানো হয়েছে পুলিশের ওপর।

প্রাণহানির কারণে সোমবার (২ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রামুর মিঠাছড়ির ইউনিয়নের পানেরছড়া এলাকায় সৃষ্ট উত্তপ্ত পরিস্থিতি রাত ৮টার দিকে নিয়ন্ত্রণে আনে পুলিশ।

নিহত মুফিজ প্রকাশ গোরামিয়া ওই এলাকার মৃত আলী মিয়ার ছেলে।

রামু মিঠাছড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ ইউনুস জানান, হাইওয়ে পুলিশের একটি টহল দল কাভার্ড ভ্যানটি ধাওয়া করলে সেটি মুফিজকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি। প্রতিবাদে কাভার্ড ভ্যানটি ভাঙচুর করে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখা হয়। হাইওয়ে পুলিশের টহল দল সেখানে পৌঁছলে তাদের ওপর হামলা হয়।

তার অভিযোগ, হাইওয়ে পুলিশের টহল দল সড়কে দাঁড়িয়ে যানবাহন থামিয়ে চাঁদা আদায় করে থাকে। এবার তাই হয়েছে।

রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের মো. দেওয়ান জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে। মরদেহ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে রামু ক্রসিং হাইওয়ে থানার ওসি মিজবাহ উদ্দিনের ফোনে যোগাযোগ করা হলে তিনি সাড়া দেননি। ধাওয়া করা টহল দলের উপপরিদর্শক আজহারুলের ফোনে যোগাযোগ করা হলে সেটি ধরেন আল আমিন নামের এক ব্যক্তি।