কক্সবাজারে বিএনপি নেতার বিরুদ্ধে দুদকের মামলা

ডেস্ক রিপোর্ট :

কক্সবাজারের ঈদগাঁও ইসলামপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল কাদের মাস্টার। তিনি ঈদগাঁও উপজেলা বিএনপির উপদেষ্টা। তার বিরুদ্ধে দেশের বিভিন্ন জায়গায় অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ পাওয়া গেছে। শুধু তা-ই নয়, তার বিরুদ্ধে উঠেছে খাল দখল করে স্থাপনা নির্মাণ ও নাশকতায় নেতৃত্বদানের অভিযোগ।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বিকেলে দুদকের সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুর রহিম।

দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় সূত্রে জানা গেছে, গত ১০ নভেম্বর সংস্থাটির সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন বাদী হয়ে মামলাটি করেন। মামলায় উল্লেখ করা হয়, আব্দুল কাদের মাস্টার ৮ লাখ ৫ হাজার ৩৭২ টাকা আয় দেখিয়েছেন।

কিন্তু অনুসন্ধান করে দুদক জানতে পারে তিনি ৪ লাখ ৭৮ হাজার ৪৭ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন করেছেন। এজন্য দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় তার বিরুদ্ধে মামলা করা হয়। মামলায় উল্লেখ করা হয়, বিএনপির এই নেতা ৪ লাখ ৭৮ হাজার টাকা ব্যয়ে একটি লবণ ক্রাশিং মিল নির্মাণ করেছেন। এই তথ্য তিনি গোপন করেছিলেন।

দুদকের আইনজীবী আব্দুর রহিম বলেন, শুধু আব্দুল কাদের মাস্টার নন, সব অবৈধ সম্পদ অর্জনকারীদের বিরুদ্ধে আইনি লড়াই চলবে। কেউ বাদ যাবে না। দুদক তালিকা করে এসব মাফিয়াদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে।

দুদকের সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন বলেন, মামলাটির তদন্ত চলছে। জিজ্ঞাসাবাদসহ তার বিরুদ্ধে যা যা করা দরকার, তা করা হবে।

তবে নিজেকে নির্দোষ দাবি করে ইসলামপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপি নেতা আব্দুল কাদের মাস্টার বলেন, দুদক কি বিষয়ে মামলা করেছে তা আমি বুঝতে পারছি না। খাল দখলের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এটি মিথ্যা তথ্য। জমিগুলোর কাগজ আছে। খাল না জমি আমি বুঝি না।