কক্সবাজারে মঙ্গলবার করোনায় আক্রান্ত হওয়া ৩৫জন যে এলাকার

সিবি ◑ কক্সবাজার জেলায় গত ২৪ ঘন্টায় একসঙ্গে ৩৫জন করোনায় আক্রান্ত হয়েছে ৷ আর গত ১৮ ঘণ্টার ব্যবধানে কক্সবাজারে এক মহিলা সহ ৪জন করোনা ও শ্বাসকষ্টে মৃত্যুবরণ করেছেন। নিহতদের মধ্যে ৩ জনকে ইসলামিক ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় সরকারি নিয়ম অনুযায়ী এলাকার কবরস্থানে মঙ্গলবার জানাজা এবং দাফন সম্পন্ন করা হয়।

কক্সবাজার মেডিকেল কলেজে ল্যাব সূত্রে জানা যায়,গত ২৪ ঘন্টায় পরীক্ষা করা ১৬৪টি নমুনার মধ্যে জেলায় ৩৫টির রিপোর্ট পজেটিভ আসে। আক্রান্তদের মধ্যে সদর উপজেলার সর্বোচ্চ ২০ জন,চকরিয়া উপজেলার-৯ জন এবং উখিয়া উপজেলার-৬জন।

বিভিন্ন সূত্রে জানা যায়, মঙ্গলবার সদরে রেকর্ড যে ২০ জনের করোনা শনাক্ত হয়েছে তাদের অধিকাংশই কক্সবাজার পৌর এলাকার বলে জানা গেছে।এদর মধ্যে শহরের তারাবনিয়ারছড়ায় একই পরিবারের ৭ জন, মোহাজের পাড়ায় ৪ জন, নুনিয়ারছড়া, বৈদ্যঘোনা,বায়তুশ শরফ সড়কে ৩ জন রয়েছে। এনিয়ে এ উপজেলায় আক্রান্তের সংখ্যা দাড়াল ১৩৮জন। যাদের অধিকাংশই পৌর এলাকা।

এদিকে মঙ্গলবার উখিয়া উপজেলায়ও ৬ জন করোনায় আক্রান্ত হয়। আক্রান্তদের মধ্যে রাজাপালং ইউনিয়নের ৫ জন(উখিয়ার ডাক বাংলোর পিছনে ১জন, দক্ষিন পুকুরিয়া ২জন, গরু বাজার ১ জন, জাদিমোড়া ১ জন) এবং পালংখালী ইউনিয়নের থাইংখালী এলাকার একজন রয়েছে। এ উপজেলায় এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে ৫৩ জন। এছাড়া ২৯ রোহিঙ্গাও করোনা আক্রান্ত রয়েছে।

অপরদিকে মঙ্গলবার চকরিয়া উপজেলার ৯ জন (চিরিংগা সোসাইটি পাড়া,ডুলাহাজরা,পৌর এলাকার) করোনায় আক্রান্ত হয়েছেন। এনিয়ে এ উপজেলায় আক্রান্তের সংখ্যা ১৪০ জন। যা জেলার মধ্যে সর্বাধিক।