কক্সবাজারে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

আবদুল্লাহ আল আজিজ, কক্সবাজার জার্নাল •
মাদক পাচার প্রতিরোধে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে র‍্যাপিড একশ্যান ব্যাটালিয়ন (র‍্যাব) সদস্যরা।

তথ্য সূত্রে দেখা যায়, মাদক পাচার প্রতিরোধ ও কারবারীদের আইনের আওয়তাই নিয়ে আসতে প্রতিনিয়ত মাদক বিরোধী চলমান অভিযান পরিচালনা করে হাজার হাজার ইয়াবা উদ্ধার এবং কারবারীদের আটক করতে সক্ষম হচ্ছে।

তারই ধারাবাহিকতায় ২৫ অক্টোবর ইয়াবা ক্রয়-বিক্রয়ের গোপন সংবাদের তথ্য অনুযায়ী রাত ১০টা ৪০মিনিটের দিকে কক্সবাজার সদরের লিংক রোড এলাকায় অভিযান পরিচালনা করে ২ হাজার ১৭ পিস ইয়াবাসহ ২ মাদক কারবারিকে আটক করতে সক্ষম হয়।

আটককৃত মাদক কারবারীরা হচ্ছে, কক্সবাজার সদরের মধ্যম বাহারছড়া এলাকার আবদুর সবুরের পুত্র কাজী জাফর সাদেক (৩৪) ও বড়বাজার এলাকার মৃত উক্যাসিং এর পুত্র মংচেন ওয়াং (৪০)।

অভিযানের সত্যতা নিশ্চিত করে র‍্যাব-১৫ সহকারী পরিচালক (মিডিয়া) আবদুল্লাহ মোহাম্মদ শেখ শাদী জানান, গোপন সংবাদের মাধ্যমে র‍্যাব জানতে পারে যে, টেকনাফ থেকে মোটরসাইকেলে যোগে একটি ইয়াবার চালান বিক্রয়ের উর্দ্দেশে কক্সবাজারের দিকে আসছে এমন সংবাদের ভিত্তিতে র‍্যাবের চৌকস আভিযানিক দল রাত ৯টায় লিংক রোড এলাকায় চেকপোস্ট স্থাপন করে এবং চেকপোস্ট চলাকালীন সময় রাত ১০টা ৪০ মিনিটের দিকে মোটরসাইকেল তল্লাশি করে দুই মাদক ব্যবসায়ী আটক করা হয়। পরে উপস্থিত সাক্ষীদের সামনে ধৃত দুই মাদক ব্যবসায়ীর দেহ তল্লাশি করে ২হাজার ১৭ পিস ইয়াবা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ১০লক্ষ ৮হাজার ৫শ টাকা।

তিনি আরো জানান, জেলার আনাছে কানাচে লুকিয়ে থাকা অনেক মাদক কারবারী বিভিন্ন কৌশল অবলম্বন করে ইয়াবা পাচার অব্যাহত রেখেছে। সেই সমস্ত মাদক কারবারীদের আইনের আওয়তাই নিয়ে আসতে আমাদের র‍্যাব সদস্যদের চলমান এই অভিযান অব্যাহত আছে এবং থাকবে।

আটক দুই মাদক ব্যবসায়ীকে সংশ্লিষ্ঠ ধারায় মামলা দায়ের করে কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।