কক্সবাজারে ৬ এসএসসি পরীক্ষার্থী অপহৃত

বিশেষ প্রতিবেদক :

কক্সবাজারের মহেশখালীতে ছয় এসএসসি পরীক্ষার্থীসহ সাত জনকে অপহরণ করে সন্ত্রাসীরা। খবর পেয়ে অভিযান চালিয়ে এক শিশু ও চার ছাত্রীকে উদ্ধার করা সম্ভব হলেও বাকি দুই ছাত্রী এখনো নিখোঁজ রয়েছে।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নের আশারতলীর পাহাড়ী এলাকা থেকে তাদের উদ্ধার করে পুলিশ ও গ্রামবাসী। মঙ্গলবার দিবাগত রাত ১১টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত দুই ছাত্রীকে উদ্ধারে পুলিশের অভিযান চলছে।

তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ। অপহৃত সবাই শাপলাপুর দাখিল মাদরাসার ছাত্রী। পরীক্ষা উপলক্ষে তারা মহেশখালীর শাপলাপুর থেকে আশারতলীতে অবস্থান করছিলেন। অপহরণের শিকার হওয়া ছয় ছাত্রীর পরীক্ষাকেন্দ্র মহেশখালী পৌরসভার পুটিবিলা সরকারি উচ্চ বিদ্যালয়।

ছোট মহেশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিহাদ বিন আলী বলেন, ‘আগামীকাল (বুধবার) পরীক্ষা না থাকায় বাড়ির পাশে আত্মীয়ের বাসায় বেড়াতে আসে ছয় এসএসসি পরীক্ষার্থী। সেখান থেকেই সন্ত্রাসীরা তাদের অপহরণ করে নিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ও স্থানীয়রা তল্লাশি করে এক শিশুসহ পাঁচ জনকে উদ্ধার করলেও বাকি দুই এসএসসি পরীক্ষার্থীকে এখনও উদ্ধার করা সম্ভব হয়নি।‘

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) শফিকুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘ঘটনাস্থলে পুলিশ অভিযান চালাচ্ছে।’ অপহৃত বাকি দুই শিক্ষার্থীকে উদ্ধারে গভীর রাতে অতিরিক্ত পুলিশসহ অভিযান চলছে বলেও জানায় পুলিশ।