কক্সবাজার থেকে উত্তরাঞ্চলে ইয়াবা সরবরাহ করতো চক্রটি

অনলাইন ডেস্ক •

কক্সবাজার থেকে ইয়াবা এনে উত্তরাঞ্চলের সরবরাহ করতো একটি চক্রটি। নীলফামারী জেলার সদরপুর এলাকা থেকে পাচারকারী চক্রের অন্যতম সদস্য ইমরান হোসেনকে (৪২) গ্রেফতার করেছে এন্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।

শুক্রবার (২৪ ডিসেম্বর) রাতে তাকে গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন‌ সংস্থাটির মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস শাখার পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান।

তিনি বলেন, ইমরানের কাছ থেকে ৯১ হাজার পিস ইয়াবা ও একটি প্রাইভেট কার জব্দ করা হয়। তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তথ্য পাওয়া গেছে।

আসলাম খান আরও বলেন, ইমরান হোসেন গত ২১ ডিসেম্বর কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন সাবরাং এলাকার জুবায়ের জুয়েলের এর কাছ থেকে ইয়াবা সংগ্রহ করতে যায়। জোবায়ের জুয়েল টেকনাফ থানার সাবরাং এলাকার চিহ্নিত মাদক সম্রাট। নারায়ণগঞ্জ ঢাকা হয়ে নীলফামারী জেলাসহ উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় তার ইয়াবা পাচারের নেটওয়ার্ক রয়েছে। বগুড়া জেলার সদর থানাধীন ফুলবাড়ি এলাকার বিপুল ও সুজন ও তাদের সহযোগীরা বগুড়াসহ দেশের উত্তরাঞ্চলের জেলাগুলোতে ইয়াবা পাচারে যুক্ত।

কক্সবাজারের জুবায়ের জুয়েলের কাছ থেকে ইয়াবার চালান এনে তাদের সরবরাহ করতো ইমরান। জুবায়ের জুয়েল অভিনব কায়দায় গাড়ির গ্যাস সিলিন্ডারের ভিতরে ইয়াবা প্যাকেট করে দেয়। এন্টি টেররিজম ইউনিটের গোয়েন্দা নজরদারিতে টেকনাফ থেকে উত্তরাঞ্চলে মাদক পাচারকারী এই চক্রটির কার্যক্রম ধরা পরে।