করোনার সংক্রমণ ঠেকাতে চকরিয়ায় বাড়লো লকডাউনের মেয়াদ

রাজু দাশ, চকরিয়া ◑

কক্সবাজার চকরিয়ায় করোনাভাইরাস কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় সংক্রমণ ঠেকাতে লকডাউনের আবারও এক সাপ্তাহ পযন্ত বাড়ানো হয়েছে।

শনিবার (২০ জুন) বিকালে চকরিয়া উপজেলায় মোহনায় যৌথ বৈঠকে সিদ্ধান্ত দ্বিতীয় বারে মত ২২ তারিখ হতে ২৮ তারিখ পর্যন্ত আবারও লক ডাউন ঘোষাণা করা হয়েছে।

এই সময় (চকরিয়া পেকুয়া) ১আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম এমপি উপস্থিত উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী, পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, চকরিয়া থানার ওসি মো.হাবিবুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সাধারণ সম্পাদক আতিক উদ্দিন এবং স্থানীয় ব্যবসায়ী নেতা, জনপ্রতিনিধি ও সরকারি সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে এ সিদ্ধান্ত নেয়া হয়।

উল্লেখ, গত (৫ জুন) চকরিয়ায় চকরিয়া উপজেলার প্রশাসন বিশেষ আইনশৃঙ্খলা কমিটির সভায় ৭ জনু থেকে পৌরসভা ও ডুলাহাজারা ইউনিয়ন ২, ৩, ও ৮ নং ওয়ার্ড ও আংশিক‘রেড জোন’এসব এলাকায় ১৪ দিনের জন্য কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। সম্প্রতি কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় প্রেক্ষাপটে এক সাপ্তাহ পর্যন্ত লকডাউন বাড়ানো হয়েছে।

উক্ত প্রেক্ষাপটে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি, ওষুধ, কাঁচাবাজার এবং উপজেলা প্রশাসন কর্তৃপক্ষ নির্দেশনায় সমূহ চলমান থাকবে। তবে অন্যসব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এই অবস্থা থাকবে।