কাজী রাসেল’র উদ্যোগে ৭০ জেলে পরিবারের মাঝে নগদ অর্থ সহায়তা

সাইফুল ইসলাম, কক্সবাজার জার্নাল

পর্যটন নগরী কক্সবাজারের কটেজ ব্যবসায়ী সমিতির সভাপতি জেলা স্বেচ্ছাস্বেবক লীগ নেতা কাজী রাসেল আহমেদ নোবেল এর উদ্যোগে অসহায় ৭০ জেলে পরিবারের মাঝে নগদ অর্থ সহায়তা দেয়া হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় হোটেল মোটেল জোনের তার নিজস্ব ক্যাফেতে এই অর্থ সহায়তা প্রদান করা হয়। সহায়তা পেয়ে আনন্দ উচ্ছ্বাস ও কৃতজ্ঞতা প্রকাশ করেন জেলে পরিবারগুলো।

তারা জানান, সরকার ৬৫ দিন সাগরে মাছ ধরা বন্ধ ঘোষণা করায় আমরা বিপাকে পড়ি। ঈদকে সামনে রেখে হঠাৎ এমন ঘোষণায় হতাশার ছাঁয়া নেমে আসে আমাদের পরিবারে। আমাদের ছেলে-মেয়েরা ঈদ আনন্দ থেকে বঞ্চিত হওয়ার শংকা তৈরি হয়। এই অবস্থায় কাজী রাসেল ভাই আমাদের পাশে দাঁড়ান। এই ভালবাসা কখনও ভুলার নই। আল্লাহ সব সময় কাজী রাসেল ভাইয়ের সাথে থাকবেন ইনশাল্লাহ।

এ প্রসঙ্গে কাজী রাসেল আহমেদ নোবেল বলেন, অসহায় মানুষের পাশে আমি অতীতেও ছিলাম, ভবিষ্যতেও থাকবো। তাদের কষ্ট আমার সহ্য হয়না। মাছ ধরা বন্ধ হয়ে যাওয়ায় জেলে ও তাদের পরিবার নিদারুণ কষ্টের মধ্যে দিনাতিপাত করছে। তাই এবার ঈদে আমার বন্ধু-বান্ধব ও শুভাকাংখীদের জন্য উপহার বরাদ্দ রাখার টাকা আমি জেলে পরিবারের মাঝে বিলিয়ে দিয়ে কিছুটা তাদের মুখে হাসি আনার প্রচেষ্টা করি। এটি শুধু আমার একার ক্রেডিট নই, বন্ধু মহল, ছোট ভাই ও শুভাকাংখীদের সম্মিলিত প্রয়াসের একটি মহতি উদ্যোগ।