কারাগারে বন্দির জন্য ‘ইয়াবা আনতে গিয়ে’ ধরা কারারক্ষী

চট্টগ্রাম ব্যুরো

কারাগারে বন্দি এক আসামির জন্য ইয়াবা আনতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়েছেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে কর্মরত কারারক্ষী সাইফুল ইসলাম। 

শনিবার সন্ধ্যায় নগরের কোতোয়ালী থানার কদমতলী ফ্লাইওভার থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে গাজাসহ তার আরেক সহযোগী আজিজুল ইসলাম জালালকেও গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতার কারারক্ষী সাইফুল ইসলাম লক্ষীপুর জেলার রামগঞ্জ থানার নোয়াগাঁও পঞ্চায়েত বাড়ির আবুল কাশেম পাটোয়ারীর ছেলে। তার কারারক্ষী নম্বর-২৩০০৫। তার কাছ থেকে ৫০ পিচ ইয়াবা উদ্ধার করা হয়েছে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন বলেন, ‘গোপন সংবাদে অভিযান চালিয়ে কারারক্ষী সাইফুলকে ইয়াবাসহ গ্রেফতার করা হয়েছে। এসময় তার কাছে একটা ফোন আসে। তার জন্য গাজা নিয়ে লালদিঘীপাড় এলাকায় অবস্থান করছিল আজিজুল ইসলাম জালাল। পরে অভিযান চালিয়ে তাকেও গ্রেফতার করা হয়।’

তিনি বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাইফুল জানিয়েছে, নুরুল আলম নামে কারাগারে বন্দি এক আসামির জন্য টাকার বিনিময়ে ইয়াবা ও গাজা সংগ্রহ করে নিয়ে যাচ্ছিলেন তিনি। তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

এর একদিন আগে শুক্রবার রাতে নগরের ডবলমুরিং থানার আগ্রাবাদ সিজিএস কলোনী এলাকা থেকে ১০ হাজার ইয়াবাসহ পুলিশের এক এসআইকে গ্রেফতার করে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট।