ক্যান্সার আক্রান্ত উখিয়ার জাফরকে বাঁচাতে মানবতার হাত বাড়িয়ে দিন

আব্দুর রহমান আজাদ::

কক্সবাজারে উখিয়ার মনখালীর পশ্চিম পাড়া গ্রাম। এখানেই ৫ সন্তান নিয়ে বসবাস করে দিনমজুর জাফর আলম ও তার পরিবার। জাফর আলম দীর্ঘ পাঁচ বছরের বেশি সময় ধরে স্কিন ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যু শয্যায় দিন গুনে যাচ্ছে।

স্কিন ক্যান্সারে আক্রান্ত হওয়া জাফর আলমের একটি পা গত দুই বছর আগে কেটে ফেলা হয়েছিল। বর্তমানে তার দুই পা অবশ হয়ে গেছে তার মধ্যে একটি পায়ে পচন ধরেছে।

অভাবের সংসারের শেষ সম্বলটুকু বিক্রয় করেও জাফরের চিকিৎসার কাজে লাগিয়েছিল। এতে ও কোনো সফল আসেনি,এরই মধ্যে ধার-দেনা করে আরো লক্ষাধিক টাকা খরচ করেছে তার পরিবার।

এতদিন বিশেষজ্ঞ চিকিৎসকদের দ্বারা চিকিৎসা চালিয়ে আসলে ও অভাবের সংসারের পক্ষে আর যা সম্ভব হচ্ছে না।জাফর আলমের অভাবের সংসারের দিনাতিপাত করছে বহুকষ্টে তার পরিবার।

চিকিৎসকরা জানিয়েছেন তাকে বাঁচাতে হলে প্রয়োজন উন্নত চিকিৎসা এতে আনুমানিক কয়েক লক্ষ টাকা প্রয়োজন। যা বহন করা তার অভাবের সংসার এর পক্ষে সম্ভব না।

মৃত্যুশয্যায় শায়িত জাফর আলম সমাজের বিত্তশালীদের কাছে তিনি আকুতি জানিয়েছেন, তার উন্নত চিকিৎসার জন্য যেন সহায়তা করে।
প্রতিবেশীরা ও তার চিকিৎসার জন্য সমাজের বিত্তশালীদের কাছে সহযোগিতা চেয়েছেন।

সম্প্রতি ঘটে যাওয়া ঘূর্ণিঝড়ের ইয়াসের কবলে পড়ে সর্বস্ত হারিয়ে জাফরের পরিবারের ঠাই হয়েছে এই জরাজীর্ণ ভাঙ্গা কুঁড়েঘরে।এদিকে নুন আনতে পান্তা ফুরায় এই দশা,সেখানে জাফরের মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হওয়ায় তার পরিবার দিশেহারা হয়ে পড়েছে।

জাফরের জন্য সহায়তা পাঠাতে পারেন নিচের বিকাশ নাম্বারে
01857- 797999
(পারসোনাল বিকাশ)