ক্যাম্পে সক্রিয় অবৈধভাবে পণ্য মজুদকারী চক্র,অভিযানে বিপুল পণ্য জব্দ!

নিজস্ব প্রতিবেদক:
উখিয়ায় অভিযান চালিয়ে অবৈধভাবে মজুদ করা নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসহ এক রোহিঙ্গাকে আটক করা হয়। আটক রোহিঙ্গা ক্যাম্প-৯ সি-২০ ব্লকের হোসাইন আহমদের ছেলে ইয়াসর হোসাইন(১৬)। পরে মুচলেকা দিয়ে আটক রোহিঙ্গাকে পিতার হাতে হস্তান্তর করা হয়।

রবিবার(৫ সেপ্টেম্বর) সকালে ক্যাম্প-৯ এর সিআইসি তানজিম আহমেদ’র নেতৃত্বে ৮এপিবিএন পুলিশের সহযোগিতায় টানা দু ঘন্টা এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের সত্যতা নিশ্চিত করে ক্যাম্প-৯ ইনচার্জ তানজিম আহমেদ জানান,বালুখালী পানবাজার এলাকায় অভিযান পরিচালনা করে অবৈধভাবে বেচাকেনার উদ্দেশ্যে মজুদ করা ৫০০ কেজি চাল,৫৪ কেজি চিনি,৪২লিটার সয়াবিন তেল,৪টি ওয়েট মেশিন, ১টি প্যাকিং মেশিন রাষ্ট্রের অনুকূলে জব্দ করা হয় এবং ১ জন এফডিএমএন সদস্যকে আটক করা হয়। পরে আটক রোহিঙ্গাকে মুচলেকার ভিত্তিতে পিতার নিকটা হস্তান্তর করা হয়।

অভিযান পরিচালনা করা এলাকায় সিন্ডিকেটের সদস্যরা দোকানপাট বন্ধ করে প্রতিবাদ সমাবেশ করে।
এ ব্যাপারে জানতে চাইলে সিআইসি জানান,বর্তমানে বালুখালী পানবাজার এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি।

এসব দ্রব্য বিক্রয়লব্ধ অর্থে রোহিঙ্গা সদস্যরা মাদক ব্যবসা সহ বিভিন্ন অবৈধ কাজে ব্যবহার করে বলে জানা যায়।
অভিযানে ক্যাম্প-৯ সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ক্যাথোয়াইপ্রু মারমা ও ৮এপিবিএন পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।