রোহিঙ্গা ক্যাম্প থেকে ইমামের লাশ উদ্ধার

আবদুল্লাহ আল আজিজ, কক্সবাজার জার্নাল •

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে শামসুল আলম (৩৮) নামে এক মসজিদের ইমামের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।
শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে ২০নং রোহিঙ্গা ক্যাম্পের সীমানা অংশের একটি ঝিরিতে কর্দমাক্ত মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয় স্থানীয়রা।
নিহত মৌলভী শামসুল আলম ক্যাম্প-১৭ সি ব্লকের সাব ব্লক-এইচ/৭৯ এর বাসিন্দা মৃত মিয়া চান এর পুত্র। তিনি ওই ক্যাম্পের বি ব্লকের সাব ব্লক এইচ-৮৮ মসজিদের ইমাম ছিলেন।
স্থানীয়দের সূত্রে জানা যায়, শুক্রবার রাত আটটার দিকে কয়েকজন সন্ত্রাসী মৌলভী শামসুল আলমকে তার বাসা থেকে অপহরণ করে নিয়ে যায়। পরবর্তীতে শনিবার সকালে রোহিঙ্গা ক্যাম্প-২০ এর বর্ডার এলাকায় তার লাশ পাওয়া যায়।
১৪ এপিবিএন অধিনায়ক অতিরিক্ত ডিআইজি ছৈয়দ হারুন রশীদ বলেন,” স্থানীয়দের তথ্যের ভিত্তিতে সকালে পুলিশ আগে থেকেই নিখোঁজ থাকা শামসুল আলম এর মরদেহ উদ্ধার করে। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। ” নিহতের ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
তিনি বলেন, কারা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে সেটি বের করার চেষ্টা চলছে ও জড়িতদের আইনের আওতায় আনতে এপিবিএনের তৎপরতা অব্যাহত আছে।
তিনি আরও বলেন, খোঁজ নিয়ে জেনেছি শামসু ও তার পরিবারের সদস্যরা বিতর্কিত আরসার এক গ্রুপের সঙ্গে যুক্ত। এসব কারণে হয়তো তিনি হত্যার শিকার হয়েছেন।
উখিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, শুক্রবার রাতে মসজিদের ইমাম নিখোঁজ হন। আজ সকালে তার মরদেহ উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে কোনো সন্ত্রসী গ্রুপ তাকে হত্যা করেছে। এই ঘটনার রহস্য খোঁজার চেষ্টা চলছে।
এ নিয়ে গত চারদিনে গোলাগুলির ঘটনায় দুই রোহিঙ্গা শিশু আহত ও সেলিম নামে এক সাব মাঝি নিহত হয়েছেন।