খুরুশকুলে বসতভিটা দখলে বাঁধা দেয়ায় হামলা: আহত-৪

নিজস্ব প্রতিবেদক

সদরের খুরুশকুল ইউনিয়নের উত্তর মামুনপাড়ায় বসতভিটা দখলে বাঁধা দেয়ায় সস্ত্রাসীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। হামলায় ৪ জন গুরুতর আহত হয়েছে।

আহতরা হলেন, খুরুশকুল উত্তর মামুনপাড়া এলাকার আব্দুল খালেক এর ছেলে মো. কামাল উদ্দীন, নেজাম উদ্দীন, সাইফুদ্দীন ও আসাফ উদ্দীন।

পরে স্থানীয়রা আহতের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাদের ভর্তি দেন।

২৪ সেপ্টেম্বর (মঙ্গলবার) সকাল সাড়ে ১০ টার দিকে একই ইউনিয়নের উত্তর মামুনপাড়া এলাকায় এঘটনা ঘটে।
হামলাকারীরা হলেন, উত্তর মামুনপাড়া এলাকার মো: ফরিদের ছেলে আমান উল্লাহ ও নুরুল আমিন, একই এলাকার মৃত জাফর আলমের ছেলে জসিম উদ্দীন ও জয়নাল আবেদীন, সলিম উল্লাহর স্ত্রী নুরুন্নাহার, মো. ফরিদের মেয়ে কামরুন্নাহার, মৃত জাফর আলমের মেয়ে রুবি আক্তার, অছিউর রহমানের ছেলে মো. ফরিদসহ অজ্ঞাতনামা ৩/৪ জন। ঘটনার সত্যতা নিশ্চিত করেন একই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. সোহেল।

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে ওই বসতভিটা নিয়ে তাদের মধ্যে পরস্পর দ্বন্দ্ব ছিল। মীমাংসার জন্য উভয়পক্ষ খুরুশকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দীনের কাছে বিচার দেন। কিন্তু বর্তমানে তা বিচারধীন আছে। এদিকে চেয়ারম্যান এলাকায় না থাকার সুযোগে পরিকল্পিতভাবে উপরোক্ত হামলাকারীরা দখলের চেষ্টা করছিল। বাঁধা দেয়ায় তাদের উপর হামলা করেন।

আহত কামালা উদ্দীন ও নেজাম উদ্দীন বলেন, উপরোক্ত সস্ত্রাসীরা অত্যন্ত খারাপ প্রকৃতির লোক। তারা সমাজের আইন কানুন কিছুই মানে না। উক্ত সন্ত্রাসীরা আমাদের বসতভিটা দখলের চেষ্টা করেছিল। তাতে আমরা বাঁধা দিলে আমাদের উপর অতর্কিত হামলা চালায়। হামলায় আমরা ৪ জন আহত হয়েছি। উপরোক্ত হামলাকারী ও সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে।