গহীন পাহাড়ে র‍্যাবের অভিযান: রোহিঙ্গা সন্ত্রাসীদের কবল থেকে অপহৃত তিন যুবক উদ্ধার!

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল •


মিয়ানমার থেকে পালিয়ে আসা টেকনাফে আশ্রয় পাওয়া রোহিঙ্গা সন্ত্রাসীদের হাতে অপহরন হওয়া তিন যুবককে গহীন পাহাড় থেকে উদ্ধার করেছে র‍্যাব-১৫।

তবে অভিযান চলাকালিন সময়ে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে পালিয়ে গেছে অপহরণকারী দলের সদস্যরা।

২৬ সেপ্টেম্ব (রোববার) দুপুরের দিকে তিন বাংলাদেশী যুবককে উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (পুলিশ সুপার) আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।

উদ্ধার হওয়া ৩ যুবক হচ্ছে, নোয়াখালী হাতিয়া এলাকার বাসিন্দা আজিজুল ইসলাম ((২৪), নারায়নগঞ্জের আড়াই হাজার এলাকার আল আমিন (২৭) ও কুমিল্লা বি-বাড়িয়া সরাইল এলাকার মো.মুক্তার হোসেন মৃধা (২৭)।

র‍্যাবের পাঠানো প্রেস বার্তা সূত্রে জানা যায়, বসতবাড়ীর নির্মাণ কাজ দেওয়ার কথা বলে টেকনাফের হ্নীলা এলাকায় ডেকে এনে গত ২৪ সেপ্টেম্বর এই তিন বাংলাদেশী যুবককে অপহরণ করে রোহিঙ্গা সন্ত্রাসীরা। এরপর ফোন করে তিন যুবককের স্বজন থেকে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবী করে এবং টাকা না দিলে তাদেরকে মেরে ফেলবে বলে হুমকি দিয়ে আসছিল।

বিষয়টি র‌্যাবকে অবহিত করেন অপহৃত আজিজুল ইসলামের ভাই হাসান মো. সায়েম।

সেই তথ্য অনুযায়ী, র‌্যাবের একটি আভিযানিক দল গতকাল দুপুরে তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন গহীন পাহাড়ি এলাকায় অভিযানে গেলে রোহিঙ্গা সন্ত্রাসীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। এরপর ঘটনাস্থল তল্লাশী করে অপহরণ হওয়া তিন যুবককে উদ্ধার করতে সক্ষম হয় র‍্যাব।

এ ব্যাপারে ভিকটিম আজিজুল ইসলাম’র বড় ভাই বাদী হয়ে টেকনাফ থানায় মামলা সংশ্লিষ্ট আইনে একটি মামলা দায়ের করেছেন। অপহরণকারী রোহিঙ্গা সন্ত্রাসীদের ধরতে অভিযান র‍্যাবের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।