আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রোহিঙ্গা ক্যাম্পে ফের গুলাগুলি: দুই শিশু গুলিবিদ্ধ!

আবদুল্লাহ আল আজিজ, কক্সবাজার জার্নাল •

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় দুই রোহিঙ্গা শিশু গুলিবিদ্ধ হয়েছে। গুলিবিদ্ধ দুই শিশুকে ক্যাম্প অভ্যন্তরে এমএসএফ এর একটি হাসপাতালে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

২২ ফেব্রুয়ারী (বুধবার) দুপুর ১২ টা ৪৫ মিনিটের দিকে রোহিঙ্গা ক্যাম্প-৮ ডাব্লিউ এর এ ৫৮ ব্লকে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ দুই রোহিঙ্গা শিশু হচ্ছে ক্যাম্প ৮ ডাব্লিউ এর ব্লক এফ এর সাফ ব্লক এ/৫৮ এর বাসিন্দা ওবায়দুল হকের মেয়ে উম্মে হাফসা (১১) ও একই ব্লকের আবদুল ফয়েজের ছেলে আবুল ফয়েজ(৮)।

জানা যায়, দুই গ্রুপের মধ্যে প্রায় ১০-১৫ রাউন্ড গুলি বিনিময় হয়। ওই সময় দুই রোহিঙ্গা শিশু গুলিবিদ্ধ হয়। বর্তমানে রোহিঙ্গা ক্যাম্পে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে এপিবিএন সদস্যরা জানিয়েছেন।

উখিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী এ তথ্য নিশ্চিত করে বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় রোহিঙ্গা শিশু গুলিবিদ্ধ হয়েছে। এর মধ্যে উম্মে হাফসার কোমরের উপরে পিছন পাশে এবং আবুল ফয়েজ এর ডান পায়ে গুলিবিদ্ধ হয়। তাদের রোহিঙ্গা ক্যাম্পে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

তিনি আরও বলেন, এছাড়া ঘটনার পর থেকে ক্যাম্পে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। অপরাধীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।