ঘুমধুমের ফাত্রাঝিরিতে গ্রাম্য চিকিৎসকের ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক :

ঘুমধুমের ফাত্রাঝিরিতে গ্রাম্য চিকিৎসকের ভুল চিকিৎসায় এক ব্যাক্তির মৃত্যুর অভিযোগ উঠেছে।

শনিবার (২৭ এপ্রিল) সন্ধ্যায় একটি ফার্মেসিতে এ ঘটনা ঘটে বলে প্রাথমিক ভাবে জানা গেছে। নিহত রোগী ওই এলাকার নুরুল আলম (৪৫)।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার বিকেলে বুকের ব্যাথা নিয়ে স্থানীয় ফার্মেসির পল্লী চিকিৎসক মোক্তারের কাছে গেলে চিকিৎসা নিতে গেলে তার দেওয়া ওষুধ খেয়ে আরও অসুস্থ হয়ে পড়ে। পরে তিনি কিছুক্ষণের মধ্যেই মারা যান।

বিষয়টি নিশ্চিত করেছে তার নিকট আত্মীয় সোহেল মুন্সি নামের এক ব্যক্তি।

পরে আল আমিন শেখ নামের এক ফেসবুক আইডি থেকে একটি স্ট্যাটাসে, ঘুমধুম ইউনিয়নের ফাত্রাঝিরি গ্রামে এক সার্টিফিকেট বিহীন ডাক্তারের ভুল চিকিৎসায় নুরুল আলম নামের এক রোগী মারা যাওয়ার অভিযোগ উঠেছে” বলে পোস্ট করা হলে সেটি মুহুর্তে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়।

স্থানীয়রা জানান, ঐ চিকিৎসক স্থানীয় প্রশাসন ও সাংবাদিকদের মোটা অংকের টাকার বিনিময়ে ম্যানেজ করার চেষ্টা করছে।

পরে মৃত নুরুল আলমের পুত্র কফিল উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করেন। এবং তার বাবার স্বাভাবিক মৃত্যু হয়েছে বলে দাবি করেন তিনি।

প্রসঙ্গত, প্রথমে পরিবারের লোকজন নুরুল আলমের মৃত্যুতে ওই চিকিৎসকের বিচার দাবি করলেও পরে অদৃশ্য কারণে তারা বিষয়টি ধামাচাপা দেয়।

এদিকে, স্থানীয় সূত্রে আরও জানা যায়, মোক্তার আহমদ ফাত্রাঝিরিতে দীর্ঘদিন ধরে ডাক্তার না হয়েও ডাক্তার পরিচয়ে দিনের পর দন চিকিৎসা কাজ চালিয়ে গেছে। সে ওই এলাকায় চিকিৎসা ডিগ্রি অর্জন না করে মোক্তার ডাক্তার পরিচয় দিয়ে আসতো। এছাড়াও সে ফার্মেসীর আড়ালে মায়ানমার থেকে চোরাই গরু ও বিভিন্ন অবৈধ বানিজ্যের সাথে জড়িত এবং তার বিরুদ্ধে তার বিরুদ্ধে অস্ত্র মামলা রয়েছে বলেও জানা গেছে।