চকরিয়ায় করোনায় ‘রেড জোন’ এলাকায় ভ্রাম্যমাণ আদালতে অভিযান

রাজু দাশ, চকরিয়া ◑

কক্সবাজার চকরিয়ায় স্বাস্থ্যবিধি রক্ষায় ‘কঠোরভাবে’ মাঠে নেমেছে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ। রেড জোন এলাকায় ভ্রাম্যমাণ আদালতে অভিযানে ১৫ হাজার ৫শ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মঙ্গলবার (৯ জুন) বিকাল ৪টা থেকে সন্ধ্যায় ৭টায় পর্যন্ত পৌরশহরে রেড জোন এলকায় বিভিন্ন মার্কেট ও দোকানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। অভিযানকালে টমটম, সিএনজি, অটোরিকশা আটক করা হয়ছে। সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় অর্থদণ্ডে দণ্ডিত করা হয়েছে। এছাড়াও একটি দোকান বন্ধ করে দেয়া হয়েছে।

অভিযানের বিষয়ে উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ বলেন, আজ মঙ্গলবার বিকাল ৪ টায় থেকে সন্ধ্যা ৭টায় পযন্ত চকরিয়া পৌরসভায় রেড জোন এলাকায় লকডাউন উপক্ষো করে ব্যবসা প্রতিষ্ঠান খুলে রাখার দায়ে ব্যবসা প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৫ হাজার ৫শ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এবং সরকারি বিধিনিষেধ অমান্য করায় টমটম, সিএনজি, অটোরিকশা আটক করা হয়েছে।

তিনি আরো বলেন, মুখে মাস্ক ব্যবহার করুন। ঘরে থাকবেন নিরাপদে থাকুন আপনি ও আপনার পরিবার সুরক্ষিত থাকবে। মোবাইল কোর্ট অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ।