চকরিয়ায় ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে শিশুর মৃত্যু

চকরিয়া প্রতিনিধি •

কক্সবাজারের চকরিয়ায় একটা বাড়িতে আগুন লেগে ঘুমন্ত অবস্থায় সাত বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল শনিবার দিবাগত রাত একটার দিকে চকরিয়া পৌরসভার হালকাকারা এলাকার মৌলভীরচরে এ ঘটনা ঘটে।

নিহত শিশুর নাম ওসমা মণি (৭)। সে হালকাকারা এলাকার মৌলভীরচরের বাসিন্দা সংযুক্ত আরব আমিরাতপ্রবাসী মোহাম্মদ ওসমানের মেয়ে।

স্থানীয় লোকজনের ভাষ্য অনুযায়ী, মৌলভীরচরের মো. বাহাদুর মিস্ত্রির বসতঘরে দক্ষিণ কোনায় অবস্থিত চুলা থেকে আগুনের সূত্রপাত। আগুন লাগার ১০ মিনিটের মধ্যে লেলিহান শিখা বাড়ির সব প্রান্তে ছড়িয়ে পড়ে। এতে ঘুমন্ত অবস্থায় পুড়ে মৃত্যু হয় ওসমানের মেয়ে ওসমা মণির। বাড়িতে বাহাদুর মিস্ত্রি, তাঁর ভাই মোহাম্মদ ওসমান ও মোহাম্মদ মিজান স্ত্রী-সন্তান নিয়ে আলাদা আলাদা ঘরে থাকতেন।

পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর রেজাউল করিম প্রথম আলোকে বলেন, বসতঘরটি বাঁশের বেড়া দিয়ে টিনের ছাউনি হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

ওসমা মণির মা শাহিনা আকতার বলেন, তাঁর দুই ছেলে, এক মেয়ে। ১০ বছরের বড় ছেলে ও ২২ মাসের ছোট ছেলে তাঁর সঙ্গে ঘুমিয়ে ছিল। আগুন লাগার সঙ্গে সঙ্গে তিনি দুই সন্তান নিয়ে বেরিয়ে পড়েন। একমাত্র মেয়ে ওসমা মণি তার চাচির সঙ্গে ঘুমিয়ে ছিল।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে রাত সোয়া একটার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন চকরিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) তফিকুল আলম ও চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, দেড় ঘণ্টা চেষ্টার পর স্থানীয় জনতা ও ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এই আগুনে তিন ভাইয়ের থাকার জায়গার পাশাপাশি একটি শিশু পুড়ে ছাই হয়ে গেছে। শিশুটি যেহেতু আরেক কক্ষে পুড়ে মারা গেছে, তাই লাশের ময়নাতদন্ত হবে। আজ রোববার সকাল সাতটায় ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।