চকরিয়ায় দুই ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা

  • চকরিয়ায় করোনা সংক্রমণ রোধে জনসচেতনতা বৃদ্ধি এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে উপজেলা প্রশাসনের মনিটরিং কার্যক্রম অব্যাহত

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া ◑

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস সংক্রমণ রোধে জনসচেতনতা বৃদ্ধি এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে অব্যাহত রয়েছে চকরিয়া উপজেলা প্রশাসনের মনিটরিং কার্যক্রম।

শুক্রবার (২৭ মার্চ) দুপুরে উপজেলার পূর্ব বড় ভেওলা এবং বিএমচর ইউনিয়নে করোনা ভাইরাস সংক্রমণ রোধে জনসচেতনা বৃদ্ধি ও বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্টেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন। এ সময় নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যৌক্তিক মূল্যের চেয়ে বেশী রাখায় এবং দোকানে মূল্য তালিকা না টাঙ্গানো অভিযোগে দুই ব্যবসায়ীকে মোবাইল কোর্টের মাধ্যমে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্টেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন বলেন, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস সংক্রমণ রোধে জনসচেতনতা বৃদ্ধি এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে উপজেলা প্রশাসনের মনিটরিং কার্যক্রম অব্যাহত রয়েছে।

তারই অংশ হিসেবে শুক্রবার দুপুরে উপজেলার পূর্ব বড় ভেওলা এবং বিএমচর ইউনিয়নে করোনা প্রতিরোধে জনসচেতনা বৃদ্ধি ও বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়। এ সময় ঘাতক মরণব্যাধী করোনা ভাইরাস থেকে রেহাই পেতে সবাইকে সচেতন হওয়ার পাশাপাশি বর্তমান প্রেক্ষাপটে সামাজিক বিচ্ছিন্নতা বজায় রাখা এবং বিনা কারনে বাড়ির বাইরে না আসার জন্য সর্বস্থরের জনসাধারণকে পরামর্শ ও নির্দেশনা দেয়া হয়।

সহকারী কমিশনার (ভূমি) আরও বলেন, বাজার মনিটরিং কার্যক্রমের সময় নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যৌক্তিক মূল্যের চেয়ে বেশী রাখায় এবং দোকানে মূল্য তালিকা না টাঙ্গানো অভিযোগে দুই ব্যবসায়ীকে মোবাইল কোর্টের মাধ্যমে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ সময় সেনা সদস্যহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। ভবিষ্যতেও এ ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।