চকরিয়ায় নতুন ভোটার হতে ৪৮ হাজার আবেদন

এম জিয়াবুল হক, চকরিয়া :

কক্সবাজারের চকরিয়া উপজেলার ১৮ ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকা থেকে নতুন ভোটার হতে প্রায় ৪৮ হাজার আবেদন জমা পড়েছে নির্বাচন কমিশনে। গত ২১ জুন শুরু হয়ে ৯ জুলাই পর্যন্ত চলে নতুন ভোটার অন্তর্ভুক্তি আবেদন জমা নেযা কার্যক্রম। বর্তমানে নির্বাচন কমিশনের অধীনে জমা পড়া আবেদন সমুহ যাছাই বাছাই চলছে। পাশাপাশি ইউনিয়ন পর্যায়ে শুরু হয়েছে আবেদন সঠিক হওয়া ভোটারদের ছবি তোলার কার্যক্রম।

এরই অংশহিসেবে শুক্রবার ২২ জুলাই থেকে ইউনিয়নপর্যায়ে আনুষ্ঠানিক শুরু হয়েছে নতুন ভোটারদের ছবি তোলার কার্যক্রম। এদিন সকালে চকরিয়া উপজেলার সুরাজপুর মানিকপুর ইউনিয়ন পরিষদে ভোটারদের ছবি তোলার কার্যক্রম পরিদর্শন করেন কক্সবাজার জেলা নির্বাচন অফিসার এসএম শাহাদাত হোসেন, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) জেপি দেওয়ান।

এসময় উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা নির্বাচন অফিসার মো. শহিদুল ইসলাম, সুরাজপুর মানিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিমুল হক আজিম, পরিষদের প্যানেল চেয়ারম্যান রফিকুল ইসলাম কাজল, ইউপি সচিব, ইউনিয়ন পরিষদের সকল সদস্য ও এলাকার সুধীজন।

চকরিয়া উপজেলা নির্বাচন অফিসার মো.শহিদুল ইসলাম বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনার আলোকে গত ২১ জুন থেকে ৯ জুলাই পর্যন্ত চকরিয়া উপজেলার ১৮ ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকায় নতুন ভোটার অন্তর্ভুক্তির জন্য আবেদন জমা নেয়া হয়। উল্লিখিত সময়ে মোট ৪৮ হাজার নতুন ভোটারের আবেদন জমা পড়েছে নির্বাচন কমিশনে।

তিনি বলেন, ইতোমধ্যে জমাপড়া আবেদন সমুহ যাছাই বাছাই চলছে। পাশাপাশি আগে বাছাই হওয়া এলাকায় নতুন ভোটারদের ছবি তোলাও শুরু হয়েছে। এরই অংশহিসেবে শুক্রবার ২২ জুলাই থেকে ইউনিয়ন পরিষদে ভোটারদের ছবি তোলার কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

এসময় উপস্থিত থেকে ছবি তোলার কার্যক্রম পরিদর্শন করেন কক্সবাজার জেলা নির্বাচন অফিসার এসএম শাহাদাত হোসেন ও চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) জেপি দেওয়ান। এরপর থেকে প্রতিটি এলাকায় ভোটারদের ছবি তোলা চলবে।