চকরিয়ায় নির্দেশ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় জরিমানা

রাজু দাশ, চকরিয়া ◑

কক্সবাজার চকরিয়ায় লকডাউনের নির্দেশনা অমান্য করে গোপনে দোকান খুলে ব্যবসা করা এবং বিভিন্ন অপরাধে ১৯টি মামলায় ১ লক্ষ ৩৮ হাজার ৫শ অর্থদন্ড প্রদান ও ১ কর্মচারী আটক করেন ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (১৪মে) চকরিয়া ভোর সকাল ৪ টায় থেকে ৯ টায় পযন্ত সামাজিক দুরত্ব বজায় রাখতে অপ্রয়োজনীয জমায়েত ও আড্ডা ছত্রভঙ্গ করেন ও বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ সামসুল তাবরীজ বলেন, সাম্প্রতিক করোনা ভাইরাস ইস্যুতে দীর্ঘদিন যাবত রয়েছে লক ডাউন। সেই লকডাউন অমান্য করে চকরিয়ায় বিভিন্ন বাজার অপ্রয়োজনীয় দোকান-পাট খোলা রেখে সামাজিক দূরত্ব বজায় না রেখে ব্যবসা পরিচালনা করে কিছু ব্যবসায়ী। তারা সরকারী নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় এ অভিযান পরিচালনা করা হয়েছে। এই সময় সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় পৌরসভা ও চিরিংগা ইউনিয়নে, পাইকারি মার্কেট, কাপড়ের দোকান, দর্জি দোকান, জুয়েলারি দোকান, ঢেউটিন এর দোকানে অভিযানে ১৯টি মামলায় ১ লক্ষ ৩৮ হাজার ৫ শ টাকা অর্থদন্ড প্রদান ও ১ জন কর্মচারী আটক করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার আরো বলেন, পবিত্র মাহে রমজানে বাজার মনিটরিংয়ের জন্য অভিযান অব্যাহত থাকবে। এবং যদি কোন দোকান মালিক সরকারী আদেশ অমান্য করে গোপনে ব্যবসা প্রতিষ্ঠান খোলার চেষ্টা করেন তাহলে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। এবং মানুষ যেন লকডাউন অমান্য না করে এবং ঘরে থাকে করোনা প্রতিরোধে সহায়তা করেন সেজন্য তাদের প্রতি আহ্বানও জানান (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ।