চকরিয়ায় পৃথক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী দুই যুবক নিহত

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া •

কক্সবাজারের চকরিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় মাহমুদুল করিম (২৫) ও মো. সোহেল সিকদার (২৩) নামে মোটরসাইকলে আরোহী দুই যুবক নিহত হয়েছেন।

মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকাল তিনটার দিকে চিরিঙ্গা-বদরখালী-মহেশখালী সড়কের সাহারবিল ইউনিয়নের মাইজঘোনার টেক ও সোমবার দিবাগত রাত ১টার দিকে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের বানিয়ারছড়া এলাকায় এ পৃথক দূর্ঘটনা ঘটে। নিহত মাহমুদুল করিম উপজেলার ঢেমুশিয়া ইউনিয়নের আম্মারডেরা গ্রামের হাজী মকসুদ আহমদের ছেলে ও মো. সোহেল সিকদার একই উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ভরইন্যারচর এলাকার মো. বাবুলের ছেলে।

নিহত মাহমুদুল করিমের পরিবার সূত্র জানায়, আগামী কয়েকদিন পর অনুষ্ঠিতব্য ভাইয়ের বিয়ে অনুষ্ঠানের চিঠি নিয়ে মঙ্গলবার দুপুরে নিজ বাড়ি থেকে বের হন মাহমুদুল করিমসহ তার অপর এক ভাই।  পরে এদিন বিকাল আড়াইটার দিকে তারা মোটরসাইকেল যোগে চকরিয়া পৌর সদরের উদ্দেশ্যে রওনা দেন।  বিকাল ৩টার দিকে তারা চিরিঙ্গা-বদরখালী-মহেশখালী সড়কের সাহারবিল ইউনিয়নের মাইজঘোনার টেক এলাকায় পৌছলে বিপরীত দিক থেকে আসা একটি পন্যবাহি দ্রুতগামি কাভার্ডভ্যান (নং চট্টমেট্রো ১১-৫১০২) তাদের চাপা দেয়।

এসময় ঘটনাস্থলে মাহমুদুল করিম নিহত ও তার অপর ভাই গুরুতর আহত হয়। ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে এবং অপর আহত ব্যক্তিকে হাসপাতালে প্রেরণ করে। এদিন সন্ধ্যায় পুলিশ আইনী প্রক্রিয়া শেষে নিহতের লাশ তার স্বজনদের কাছে হস্তান্তর করে।

অপরদিকে সোমবার দিবাগত রাত ১টার দিকে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের বানিয়ারছড়া এলাকায় একটি দ্রুতগামি যাত্রবাহি বাসের ধাক্কায় মো. সোহেল সিকদার নামে অপর এক মোটরসাইকেল আরোহী যুবক নিহত হয়েছেন। তিনি উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ভরইন্যারচর এলাকার মো. বাবুলের ছেলে। নিহত সোহেল সিকদার একজন কাতার প্রবাসী ছিলেন। চিরিঙ্গা হাইওয়ে পুলিশ ফঁাড়ির ইনচার্জ মো. জাহাঙ্গীর আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওসমান গনি বলেন, চিরিঙ্গা-বদরখালী-মহেশখালী সড়কে সড়ক দূর্ঘটনায় নিহত মাহমুদুল করিমের মরদেহ আইনী প্রক্রিয়া শেষে তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। দূর্ঘটনা কবলিত কাভার্ডভ্যানটি আটক করা হয়েছে। তবে চালক ও হেলফার পলাতক রয়েছেন।