মাস্ক না পরায়....

চকরিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১৩ ব্যক্তিকে অর্থদন্ড

এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া •

চকরিয়া পৌর সদরে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মো. তানভীর হোসেন।

কক্সবাজারের চকরিয়ায় মাস্ক না পড়ায় ও স্বাস্থ্য বিধি মেনে চলাফেরা না করায় ১৩জন ব্যক্তিকে অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

এসময় তাদের কাছ থেকে ১৩ টি মামলার বিপরীতে এক হাজার ৯০০ টাকা জরিমানা আদায় করার পাশাপাশি সচেতনতা সৃষ্ঠির লক্ষ্যে মাস্ক বিতরণ ও সকলকে মাক্স পরার জন্য সতর্ক করা হয়। রবিবার ( ২২ নভেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত চকরিয়া পৌর সদরে এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মো. তানভীর হোসেন। অভিযান চলাকালে চিরিঙ্গা বক্স রোডে রাস্তার উপর অবৈধভাবে গাড়ি পার্কিং করে যানজট সৃষ্টি করায় একটি ট্রাক এবং একটি কাভার্ডভ্যান জব্দ করা হয়৷

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মো. তানভীর হোসেন বলেন, আমরা সকলেই জানি শীতে করোনার তীব্রতা বাড়ার আশঙ্কা রয়েছে। যে কারনে এ সময়টাকে করোনার সেকেন্ড ওয়েব বলা হচ্ছে৷ বিগত কয়েকদিনে সারা দেশে করোনার আক্রান্তের সংখ্যা আবারো বাড়তে শুরু করেছে ৷ ফলে চকরিয়াতে করোনা মহামারী রোধে জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী মাস্ক পরা নিশ্চিত করতে রবিবার সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত চকরিয়া পৌর সদরে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। এ সময় মাস্ক না পড়ায় ও স্বাস্থ্য বিধি মেনে চলাফেরা না করায় ১৩জন ব্যক্তিকে এক হাজার ৯০০ টাকা অর্থদন্ড প্রদানের পাশাপাশি তাদের মধ্যে সচেতনতা সৃষ্ঠির লক্ষ্যে মাক্স বিতরণ ও সকলকে মাক্স পরার জন্য সতর্ক করা হয় করা হয়।

নির্বাহী ম্যাজিট্রেট মো. তানভীর হোসেন আরও বলেন, সচেতনতাই পারে আমাদেরকে এ মহামারী থেকে রক্ষা করতে৷ এখন থেকে নিয়মিত ভ্রাম্যমান আদালতের এ অভিযান অব্যাহত থাকবে। আগামীতে মাস্ক না পড়ে ও স্বাস্থ্য বিধি মেনে চলাফেরা না করলে শাস্তি এবং জরিমানা আরও কঠোরতর হবে বলেও জানান তিনি।