চকরিয়ায় মেয়াদোত্তীর্ণ সিলিন্ডারে প্রাণ গেল ছেলের, হাসপাতালে কাতরাচ্ছেন দগ্ধ মা

চকরিয়া প্রতিনিধি ◑

কক্সবাজারের চকরিয়ায় সিএনজি অটোরিকশায় ব্যবহৃত গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণের ঘটনায় আট বছরের শিশু ও তার মা আগুনে দগ্ধ হয়েছে।

তারমধ্যে আজ মঙ্গলবার সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মারা গেছে ।

এর আগে সোমবার রাত সাড়ে দশটার দিকে উপজেলার উপকূলীয় ইউনিয়ন বদরখালীর ৫ নম্বর ওয়ার্ডের তিন নম্বর ব্লকের আজমনগর পাড়ার ছৈয়দ বলির উঠানে এ ঘটনা ঘটে।

সিলিন্ডার বিষ্ফোরণের পর আগুনে দগ্ধ হওয়া মা ও ছেলেকে তাৎক্ষণিক উদ্ধার করে স্থানীয় বেসরকারী হাসপাতালে নেয়া হলে প্রাথমিক চিকিৎসা দিয়ে পাঠানো হয় কক্সবাজার সদর হাসপাতালে। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য মঙ্গলবার সকালে পাঠানো হয় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মারা যায়।

এখনো শরীরের পোড়া ক্ষত নিয়ে হাসপাতালের বিছানায় কাতরাচ্ছেন মা।

চমেক হাসপাতালের বার্ণ ইউনিটের কর্তব্যরত চিকিৎসকের বরাত দিয়ে স্বজনরা জানিয়েছেন, আগুনে দগ্ধ হওয়া শিশুটি সকাল আটটার দিকে মারা যায়। বর্তমানে মায়ের অবস্থাও ভাল নয়।

মারা যাওয়া শিশুর নাম জাহেদুল ইসলাম (৮)। গুরুতর আহত মায়ের নাম ইসমত আরা (২৫)।

হতাহতরা ওই এলাকার সিএনজি অটোরিক্সা চালক রিয়াজ উদ্দিনের ছেলে ও স্ত্রী।

বদরখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাসেম ভুট্টো সিকদার বলেন, ‘আজমনগর এলাকার রিয়াজ উদ্দিন পেশায় সিএনজি অটোরিক্সা চালক। তার অটোতে থাকা গ্যাস সিলিন্ডারটি মেয়াদোত্তীর্ণ ছিল ।

গতকাল সোমবার রাতে সিলিন্ডারটি খুলে উঠানে রাখার কিছুক্ষণের মধ্যেই বিকট শব্দে বিষ্ফোরিত হয়। এ সময় তার স্ত্রী ও সন্তান অগ্নিদগ্ধ হয়ে গুরুতর আহত হয়। তাদের সাথে সাথে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় শিশুসন্তানটি। স্ত্রীর অবস্থাও গুরুতর বলে শুনেছি।’

এ ব্যাপারে বদরখালী পুলিশ ফাঁড়ির ইনচার্জ (আইসি) সুজন শ্যাম বলেন, সোমবার রাতে একটি গ্যাস সিলিন্ডার বিষ্ফোরিত হয়ে দুইজন দগ্ধ হয়েছে বলে শুনেছি। তবে কেউ মারা গেছে কি-না তা নিশ্চিত নই।’