চকরিয়ায় লেনদেন বিরোধের ঘটনায় ইউপি সদস্যসহ ৩ সন্ত্রাসী আটক, অস্ত্র উদ্ধার!

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:


চকরিয়ায় পাওনা টাকার বিরোধের জের ধরে মারধর ও প্রকাশ্যে বন্দুক উচিয়ে হুমকি দেওয়ার ঘটনায় ইউপি সদস্যসহ ৩ সন্ত্রাসীকে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা।

এ সময় তাদের কাছ থেকে একটি দেশীয় তৈরী শর্টগান উদ্ধার করা হয়।

শনিবার দুপুর ১টার দিকে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড ছায়রাখালী গ্রামে এ ঘটনা ঘটে।

আটককৃতরা হলেন উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের চরণদ্বীপ গ্রামের নুরুল আলমের ছেলে ইমরান (৩৪), একই ইউনিয়নের বুড়িপুকুর গ্রামের মোজাহের আহমদের ছেলে আবদুস সবুর (২৮) ও মানিকপুর-সুরাজপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য জাহেদুল ইসলাম (৩৮)।

এলাকাবাসী জানায়, ছায়রাখালী গ্রামের তালেব আলীর কাছ থেকে একই এলাকার আমির হোসেন টাকা পাওনা রয়েছে। এ নিয়ে শনিবার সকালে ৯ টার দিকে আমির হোসেন ও সোনা মিয়া নামের দুই ব্যক্তি তালেব আলীকে মারধর করেন। বিষয়টি তালেব আলীর মেয়ের জামাই সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য জাহেদুল ইসলামকে জানায়। পরে জাহেদ ও আরো দুই সন্ত্রাসী বন্দুক নিয়ে ছায়রাখালী এলাকায় আসলে স্থানীয় লোকজন তাদের পাকড়াও করে পুলিশে খবর দেয়।

পুলিশ ঘটনাস্থলে পৌঁছে জনতার সহায়তায় তিনজনকে আটক করেন। তাদের কাছ থেকে একটি দেশীয় তৈরী শর্টগান (কাটা বন্দুক) উদ্ধার করা হয়।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, টাকা লেনদেনের বিষয় নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনার এক পর্যায়ে তালেব আলীর পক্ষের লোকজন শক্তি প্রদর্শন করতে বন্দুক ব্যবহার করেন।

স্থানীয় জনতা বিষয়টি টের পেয়ে তাদেকে ঘিরে ফেলে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ইউপি সদস্যসহ ৩ জনকে আটক করে এবং তাদের কাছ থেকে একটি শর্টগান উদ্ধার করা হয়েছে। অস্ত্র উদ্ধারের ঘটনায় এ তিন জনের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে।