চকরিয়ায় শালিসের নামে ফাঁকা স্টাম্প নিয়ে কৃষক পরিবারের সাথে প্রতারণা

চকরিয়া প্রতিনিধি ◑

কক্সবাজার চকরিয়ায় পৌরসভায় সামাজিক সংগঠন মহামায়া সংঘের বিরুদ্ধে বসতবাড়ি জমিসংক্রান্ত সমস্যা সমাধান করে দেয়ার নামে ফাঁকা স্ট্যাম্প নিয়ে অন্ধ এক কৃষকের পরিবারকে প্রতারণার অভিযোগ উঠেছে।

গত বুধবার (২৯ এপ্রিল) ভুক্তভোগী কৃষক পৌরসভা ৪নং ওয়ার্ডে মৃতঃ বিজেন্দ্রের ছেলে  দয়াল হরি উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগ দাখিল করা হয়েছে।

অভিযোগ সূত্র মতে জানা যায়, ২০১৮ সালের দিকে পৌরসভা ৪নং ওয়ার্ড ভরামুহুরী এলাকায় জগৎ হরি মালাকার এর সাথে দীর্ঘদিনের পারিবারিক পৈত্রিক বসতবাড়ি জমিসংক্রান্ত বিষয়ে সমাধান জন্য উক্ত এলাকায় সামাজিক সংগঠন মহামায়া সংঘের নেতৃবৃন্দ কাছে সৃষ্ট বিচারের আশ্বাস নিয়ে সংঘের সাধারণ সম্পাদক বাসু দাশ গুপ্ত, সজীব সুশীল, এবং বিচারের সাক্ষীগণ এ এলাকায় কাউন্সিলর জাফর আলম কালু, জোতি মালাকার, এদের উপস্থিতে ২০ হাজার টাকা জমানত হিসাবে এবং স্বাক্ষরিত ১শত টাকার তিনটি ফাঁকা স্ট্যাম্প তে স্বাক্ষর করে নেন।

ভুক্তভোগী দয়াল হরি বলেন, ২০১৮ সালের ভরামুহুরী একটি সামাজিক সংগঠনের কাজে বিচারের আশ্বাস দিয়ে বিচারের অজুহাত দেখিয়ে আমার থেকে ১শত টাকার ৩ টি সাক্ষরিত ফাঁকা স্ট্যাম্প নেন। কিন্তু সংগঠনের কিছু অসাধু লোভী আমার সরলতার সুযোগ নিয়ে আমার বিপক্ষে লোক থেকে টাকার বিনিময়ে বিচারের নামে হয়রানি করা আসছে।

তিনি আরো জানান, আমার থেকে ২০ হজার টাকা নেন বিচারের জামানত হিসাবে। যা দিয়ে জমি লাগিয়ত নিয়ে চাষ করি, দীর্ঘদিন পর বিচারের নামে হয়রানি বুঝতে পারার পর উক্ত সংঘের কাছে আমার টাকা ও ফাঁকা স্ট্যাম্প চাইলে উল্টা হুমকী দিয়ে বলেন, বিভিন্নভাবে সামাজিক, মানসিক ও সাংসারিকভাবে বিপদে ফেলা এ জমি রেজিস্ট্রি দিতে বাধ্য করার চেষ্টা করবেন। অকথ্য ভাষায় গালিগালাজ করে ও তাকে ভরামুহুরী এলাকায় থেকে বের করে দেওয়ার প্রকাশ্যে হুমকি দেয়।
এতেই সে ক্ষান্ত না হয়ে সে বিভিন্নভাবে ষড়যন্ত্র করতে থাকে আমাদের পরিবারের উপর।

বিচারের নামে হয়রানি করায় এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগ দাখিল করা হয়ছে বলে জানান।