চকরিয়ায় সবজি ক্ষেতে কৃষককে জবাই করে হত্যা

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া •

কক্সবাজারের চকরিয়ায় মো. আইয়ুব নবী (২২) নামে একজন কৃষককে জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ সময় তিনি নিজের রোপিত সবজি ক্ষেতে কাজ করছিলেন।

বুধবার (১৪ অক্টোবর) বেলা ১১টার দিকে উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের বোয়াইল্যাঘোনা পাহাড়ের ভেতর এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। খুনের শিকার মো. আইয়ুব নবী ওই ইউনিয়নের ভিলেজার পাড়া এলাকার মো. শাহ আলমের ছেলে। হত্যাকান্ডের খবর পেয়ে চকরিয়া থানা পুলিশ বিকাল পাঁচটার দিকে ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করে। পরে পুলিশ সুরতহাল রিপোর্ট তৈরি শেষে নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।

নিহতের পরিবার সূত্র জানায়, বুধবার সকালে বাড়ি থেকে বের হয়ে বোয়াইল্যাঘোনা পাহাড়ের ভেতর নিজের সবজি ক্ষেতে যায় কাজ করতে কৃষক মো. আইয়ুব নবী। বিকাল পর্যন্ত তিনি বাড়ি না ফেরায় পরিবার সদস্যরা তাকে খুঁজতে বের হয়। এ সময় স্বজনরা নিজ ক্ষেতের ভেতর কৃষক মো. আইয়ুব নবীর গলা কাটা লাশ পড়ে থাকতে দেখে স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে থানা পুলিশকে খবর দেয়। বিকাল পাঁচটার দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট তৈরি শেষে তার লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, ‘পরিবারের দাবি অনুযায়ী পূর্ব শত্রুতার জের ধরে এই হত্যাকান্ড সংঘটিত হয়েছে মর্মে প্রাথমিকভাবে প্রতিয়মান হয়েছে। পুলিশ এ হত্যাকান্ডের ঘটনায় জড়িত সন্দেহভাজনদের গ্রেপ্তারে অভিযান শুরু করেছে।

ওসি আরও বলেন, পুলিশ নিহতের লাশ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে তার মরদেহ ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে আইনগত প্রদক্ষেপ নেওয়া হবে বলেও জানান তিনি।