চকরিয়ায় হত্যা চেষ্টা মামলার পলাতক আসামী বদু গ্রেপ্তার

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া ◑

কক্সবাজারের চকরিয়ায় হত্যাচেষ্ঠা মামলার পলাতক আসামী জাহাঙ্গীর আলম বদু (৩৫) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (১৩ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে মাতামুহুরী তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক (এসআই) শেখ আবুল ফারুক এর নেতৃত্বে একদল পুলিশ উপজেলার বিএমচর ইউনিয়নের বহদ্দারকাটা বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত জাহাঙ্গীর আলম বদু কোনাখালী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের আনুপল্লান পাড়া এলাকার আব্দুল করিমের ছেলে।

গ্রেপ্তার অভিযানের নেতৃত্ব দেয়া মাতামুহুরী তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক (এস আই) শেখ আবুল ফারুক বলেন, চকরিয়া উপজেলার কোনাখালী ইউনিয়নের আনুপল্লান পাড়া এলাকায় জমি বিরোধকে কেন্দ্র করে গত ১০ জুন ২০২০ স্থানীয় আব্দুর রহমানের ছেলে জসিম উদ্দিন গংদের উপর হামলা চালায় জাহাঙ্গীর আলম বদুসহ ৮/১০জন লোক। এ সময় জসিম উদ্দিন, তার মা আনোয়ারা বেগম, ভাতিজা মো. ইব্রাহিম ও ভাতিজী নাসরিন জন্নাত রীপাসহ ৫-৬জন আহত হয়।

এ ঘটনায় আহত জসিম উদ্দিনের ভাতিজা আব্দুর রহিম বাদী হয়ে তার পরিবারের সদস্যদের উপর হামলা ও হত্যাচেষ্ঠার অভিযোগ এনে পঁাচ জনের নাম উল্লেখ করে আরো ৫-৬ জনকে অজ্ঞাতনামা আসামী দেখিয়ে গত ২০ জুন চকরিয়া থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলার এজাহার নামীয় দুই নম্বর আসামী ছিলেন জাহাঙ্গীর আলম বদু। সোমবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার বিএমচর ইউনিয়নের বহদ্দারকাটা বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

এসআই শেখ আবুল ফারুক আরও বলেন, সোমবার দুপুরে গ্রেপ্তারকৃত জাহাঙ্গীর আলম বদুকে আদালতের কাছে সোপর্দ করা হয়। এ মামলার অন্যান্য আসামীদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।