চকরিয়ায় ১৭ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

চকরিয়া প্রতিনিধি ◑

কক্সবাজারের চকরিয়ায় ১৭ মামলার পলাতক আসামি আনোয়ার হোসেন (৪২) ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে। আধিপত্যকে কেন্দ্র করে ডাকাত দলের অভ্যন্তরীণ বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ হয়ে নিহত হন তিনি। বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) ভোররাত ২টায় উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডস্থ শান্তিপুর কালাইয়াগোদা পাহাড়ে এ ঘটনা ঘটে। নিহত আনোয়ার চিরিঙ্গা ইউনিয়নের লাল মোহাম্মদ পাড়া ঘিলাতলীর মুজিবউল্লাহ প্রকাশ কিনাইয়ার ছেলে।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ মো. হাবিবুর রহমান বলেন, বৃহস্পতিবার ভোররাত ২টায় গোলাগুলির শব্দ পেয়ে লোকজন কালাইয়াগোদা পাহাড়ে গেলে আহতাবস্থায় আনোয়ারকে দেখতে পায়। পরে তারা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে থেকে গুরুতর আহত আনোয়ারকে নিয়ে ভোর ৪টায় চকরিয়া সরকারি হাসপাতালে চিকিৎসার জন্য আনলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আনোয়ারকে উদ্ধারের সময় পুলিশ ঘটনাস্থল থেকে একটি এলজি বন্দুক, ৩ রাউন্ড তাজা কার্তুজ, ৯ রাউন্ড কার্তুজের খোসা উদ্ধার করে। এ ঘটনায় থানার এসআই কামরুল হাসান বাদি হয়ে অজ্ঞাতনামা ১৬-১৭ জনসহ নিহত আনোয়ারকে প্রধান আসামি করে হত্যা ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা দায়ের করেন। পরে নিহত আনোয়ারের মরদেহ কক্সবাজার সদর হাসপাতাল মর্গ থেকে ময়নাতদন্ত করে পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, বন্দুকযুদ্ধে নিহত আনোয়ার একাধিক ডাকাত, সন্ত্রাসী দলের সর্দার ছিল। ১৯৯৫ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত তার বিরুদ্ধে খুন, ডাকাতিসহ ১৭টি মামলা হয়। তৎমধ্যে ৩ বার পুলিশকে পিটিয়ে পালিয়ে যাওয়ার মামলাও ছিল।