চকরিয়ায় ৩ দিনব্যাপী হস্তশিল্প পণ্যের মেলা উদ্বোধন

রাজু দাশ, চকরিয়া •


কক্সবাজারের চকরিয়ায় হস্তশিল্প ও দেশীয় পন্য উৎপাদন উদ্যোক্তা মেলা নানান রকমের দেশি পণ্য নিয়ে ৩ দিনব্যাপী এ মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ শামসুল তাবরীজ।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কুল সামনে বিজয় মঞ্চে হস্তশিল্প ও দেশীয় পণ্য উৎপাদনমূখী সমবায় সমিতি’র উদ্যোগে শিল্পোদ্যোক্তা ও কারু শিল্পীদের উৎসাহিত করতে এ মেলার আয়োজন করা হয়েছে।

চকরিয়া হস্তশিল্প ও দেশীয় পণ্য উৎপাদনমূখী সমবায় সমিতি’র সভাপতি শারমিন জন্নাত ফেন্সির সভাপতিত্বে ও ফাউন্ডার ডিরেক্টর নাঈমা সিফাতের সঞ্চালনায়। উক্ত মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সমবায় কর্মকর্তা জাহাঙ্গীর আলম, বিশেষ অতিথি ছিলেন, পেকুয়া উপজেলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলছুম মিনু।এসময় উপস্থিত ছিলেন, এ্যাড. লুৎফল কবির, রুনা, মহসিন, রিদুয়ানুল হক, জুনায়েদ উদ্দিন, আবদুল করিম বিটু, জুলফিকার আলী ভুট্টাে প্রমূখ। মেলায় ২০ জন মহিলা উদ্যোক্তার পাশাপাশি পুরুষ উদ্যোক্তাগন তাদের নিজের তৈরিকৃত পণ্য নিয়ে অংশগ্রহন করেন।

মেলার আয়োজকেরা জানান, প্রথমবারের মতো এবারের হস্তশিল্পজাত পণ্য তৈরির প্রশিক্ষণ নিয়েছেন এমন উদ্যোক্তাদের পণ্য নিয়েই এ মেলার আয়োজন করা হয়েছে। মেলায় দেশে উৎপাদিত পাটজাত পণ্য, খাদ্য ও কৃষি প্রক্রিয়াজাত পণ্য, হস্তশিল্প, ডিজাইন ও ফ্যাশনওয়্যারসহ বিভিন্ন ক্ষুদ্র ও মাঝারি শিল্প পণ্য বিক্রয় ও প্রদর্শন করা হচ্ছে। তিন দিনের এ মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য তা উন্মুক্ত থাকবে বলে জানান। ##