চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদীর বিরুদ্ধে আত্মসাতের অভিযোগে মামলা

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী •

জেলা ফুটবল এসোসিয়েশন এর ৪ লক্ষ ৮০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ এনে এসোসিয়েশন এর সভাপতি ও চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী’র বিরুদ্ধে একটি ফৌজদারী দরখাস্ত দায়ের করা হয়েছে।

মঙ্গলবার ১২ জানুয়ারী কক্সবাজার জেলা ফুটবল এসোসিয়েশন এর কোষাধ্যক্ষ ও টেকনাফ পৌরসভার জালিয়াপাড়ার আমিনুজ্জামানের পুত্র ফরহাদুজ্জামান বাদী হয়ে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত নম্বর-২ (সদর) এর আদালতে ফৌজদারী দরখাস্তটি দায়ের করেন।

আদালতের বিজ্ঞ বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাং হেলাল উদ্দিন ফৌজদারী দরখাস্তটি আমলে নিয়ে পিবিআই (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন) কক্সবাজার এর পুলিশ সুপারকে তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করতে আদেশ দিয়েছেন।

বাদী ফরহাদুজ্জামান এর প্রধান আইনজীবী এডভোকেট রমিজ আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

ফৌজদারী দরখাস্তটির এর সংক্ষিপ্ত বিবরণ হলো-কক্সবাজার জেলা ফুটবল এসোসিয়েশনের Bylaw এর ১৮ ধারা অনুযায়ী এসোসিয়েশনের সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ এর যৌথ স্বাক্ষরে ব্যাংক হিসাবের লেনদেন করার কথা রয়েছে। এ বিষয়ে এসোসিয়েশন এর কার্যবিবরনীতে স্পষ্ট নির্দেশনা আছে।
কক্সবাজার জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ’কে বাদ দিয়ে এসোসিয়েশনের জাল কার্যবিবরনী সৃজন করে সভাপতি ফজলুল করিম সাঈদী এবং এসোসিয়েশন এর সদস্য রামু’র কাউয়ার খোপ ইউনিয়নের মৃত মোহাম্মদ আলী সওদাগরের পুত্র ছিদিক আহমদ যৌথ স্বাক্ষর দিয়ে ‘কক্সবাজার জেলা ফুটবল এসোসিয়েশন’ নামীয় সাউথ ইস্ট ব্যাংক কক্সবাজার শাখার ০০২২১৩১০০০০১০২৩ নম্বর হিসাব থেকে গত ১ জানুয়ারী ৪ লক্ষ ৮০ হাজার টাকা উত্তোলন করে।
যা কক্সবাজার জেলা ফুটবল এসোসিয়েশনের Bylaw এর ১৮ ধারার সুস্পষ্ট লঙ্গন এবং কার্যবিবরনীর পরিপন্থী।

এসোসিয়েশন এর সভাপতি ও চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী এবং ছিদিক আহমদকে এ বিষয়ে বাদী গত ৮ ডিসেম্বর লিগ্যাল নোটিশ দিয়েছেন বলে ফৌজদারী দরখাস্তে উল্লেখ করেছেন।

মামলায় ছিদ্দিক আহমদকে ২ নম্বর আসামী করা হয়েছে। প্রতারণা ও বিশ্বাস ভংঙ্গের অভিযোগে ফৌজদারী দন্ডবিধির ৪২০/৪০৬ ধারায় ফৌজদারী দরখাস্তটি দায়ের করা হয়। মামলায় ৪ জনকে স্বাক্ষী রাখা হয়েছে। বাদীর পক্ষে ফৌজদারী দরখাস্তটির গ্রহনযোগ্যতা শুনানির সময় আদালতে সিনিয়র আইনজীবী এডভোকেট রমিজ আহমদ, এডভোকেট সাইফুল্লাহ নুর প্রমুখ অংশ নেন।