চকরিয়া-লামা সড়কে কাভার্ড ভ্যানের সংঘর্ষে বাস চালক নিহত, আহত ৩৪

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:


চকরিয়া-লামা সড়কে যাত্রীবাহী বাস ও কাভার্ড ভ্যানের সংঘর্ষে আনোয়ারা হোসেন (৫০) নামের বাস চালক নিহত হয়েছে। গুরুতর আহত হয়েছে নারী ও শিশুসহ অন্তত ৩৪ জন।
বুধবার (৬ অক্টোবর) সকাল ১০টায় ফাঁসিয়াখালীর মিরিঞ্জা মাদানীনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক বাস চালক আনোয়ার হোসেনকে মৃত ঘোষণা করে। তিনি চকরিয়া পৌরসভার সোসাইটি পাড়ার বাসিন্দা ও বাস টার্মিনাল শ্রমিক ইউনিটির সহ-সভাপতি বলে জানা গেছে।

দুর্ঘটনার খবর পেয়ে লামা ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে। থানা পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে চকরিয়া ও লামা উপজেলা স্বাস্থ্য ক্লিনিকে পাঠায়। সেখানে অবস্থা গুরুতর দেখে অনেককে কক্সবাজার সদর হাসপাতাল ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। ঘটনার পর কাভার্ড ভ্যান চালক ও হেলফার পালিয়ে যায়।

লামা ফায়ার সার্ভিস দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি সড়ক থেকে অপসারণ করলে প্রায় তিন ঘন্টা পর যান চলাচল স্বাভাবিক হয়।

এ দুর্ঘটনায় আহতরা হলেন বাস হেলপার মোঃ বেলাল (২৫), নুরুল আলম (৩২), হাসনা বালা (৬২), মনু আলম (৩২), তপন (৩৪), সরওয়ার (৫৫), মোঃ রফিক (৩০), সরওয়ার (২৬), মোঃ সাহেদ (৬৪), শিব শংঙ্কর (৩৫), জেসি মার্মা (২২), আবুল হোসেন (৫৫) পাখি বালা (৭১) মোহছেনা বেগম (৪০), আকিব (১০), ইমু (৬), জাহানারা বেগম (৪৪), মেরি আক্তার(৪৩), জহুর লাল (৫৬), মোঃ সোহেল (৩০), রাজশ্রী দে (২), আনোয়ার হোসেন (৫১), জোৎস্না দে (২১), শুভশ্রী (১০), রূপম চাকমা (২) সহ বাকিদের নাম পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, লামা থেকে চকরিয়া অভিমুখী যাত্রীবাহী একটি বাস ও চট্টগ্রাম থেকে লামা অভিমুখী কাভার্ড ভ্যান ফাঁসিয়াখালীর মিরিঞ্জা পর্যন্ত পৌঁছলে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাসের অর্ধশত যাত্রীর মধ্যে ৩৫ জন আহত হয়েছে। আশঙ্কাজনক অন্তত ১০ জনের মধ্যে বাস চালক আনোয়ার হোসেন মারা যান।

লামা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ আলমগীর বলেন, দুর্ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে পৌঁছে। ফায়ারসার্ভিস ও স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।