চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে যুক্ত হলো দু’টি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা ও ২০ শয্যার সেন্ট্রাল অক্সিজেন ইউনিট

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া ◑

কক্সবাজারের চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন করে যুক্ত করা হয়েছে ২টি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা ও ২০ শয্যা বিশিষ্ট সেন্ট্রাল অক্সিজেন ইউনিটের। করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ এর প্রচেষ্ঠায় উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের যৌথ অর্থায়নে দু’টি হাই-ফ্লো ন্যাজাল ক্যানোলা ও ৫টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হয়।

রবিবার (৬ সেপ্টেম্বর) দুপুরে চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদুল হক এর হাতে আনুষ্ঠানিকভাবে এসব চিকিৎসা সামগ্রী তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ। এ সময় হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক, নার্স ও অন্যান্য কর্মকর্তা কর্মচারীগন উপস্থিত ছিলেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের যৌথ অর্থায়নে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তৃপর্ক্ষের কাছে দু’টি হাই-ফ্লো ন্যাজাল ক্যানোলা ও ৫টি অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করা হয়। এছাড়া হাসপাতালে ২০ শয্যা বিশিষ্ট সেন্ট্রাল অক্সিজেন ইউনিটও স্থাপন সম্পন্ন করা হয়।

আশা করি এই হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা ও সেন্ট্রাল অক্সিজেন ইউনিট অতি সংকটাপন্ন রোগীর চিকিৎসা সেবায় কার্যকর ভুমিকা পালন করবে। করোনা রোগীদের চিকিৎসা সেবায় মানবিক দৃষ্টিকোন থেকে সমাজের সকল বিত্তশালী লোকদের এগিয়ে আসারও আহবান জানান ইউএনও সৈয়দ শামসুল তাবরীজ ।