জেলার ‘শ্রেষ্ঠ চৌকিদার’ নির্বাচিত টেকনাফের আলী আহাম্মদ

গিয়াস উদ্দিন ভুলুকক্সবাজার জার্নাল :

টেকনাফ সাবরাং ইউপির ২নং ওয়ার্ডের ‘চৌকিদার’ সকলের পরিচিত আলী আহাম্মদ কক্সবাজার জেলার শ্রেষ্ট চৌকিদার নির্বাচিত হয়েছেন।

জানা যায়, এই চৌকিদার আলী আহাম্মদ তার চাকরীর ১৯ বছরের ধারাবাহিক কর্ম জীবনে সততা ও দক্ষতা অব্যাহত রাখতে সক্ষম হয়েছে। তারেই সুত্র ধরে গত মাসে এই চৌকিদার আলী আহাম্মদ জেলা পুলিশ সুপারের হাত থেকে শ্রেষ্ট পুরুষ্কারটি আদায় করে নিলেন।

১৯ বছর পর এই সফলতা অর্জন করতে পেরে জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন (বিপিএম) টেকনাফ মডেল থানার (ওসি) প্রদীপ কুমার(বিপিএম),(ওসি)তদন্ত এবিএমএস দোহা,(ওসি) অপারেশন রাকিবুল ইসলামসহ অত্র থানার সকল অফিসার ও পোর্সদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে টেকনাফবাসীর কাছে দোয়া চেয়েছেন চৌকিদার আলী আহাম্মদ।

জানা যায়,টেকনাফের চলমান মাদক বিরোধী অভিযানে চৌকিদার আলী আহাম্মদ ধারাবাহিক কর্ম দক্ষতা ও সাহসীকতা মাধ্যমে অত্র এলাকার মাদক নির্মুল অপরাধ দমন করার জন্য টেকনাফ মডেল থানার পুলিশ সদস্যদের সহযোগিতা করেছেন।

সরকারী দায়িত্ব পালন করার সময় স্থানীয় অপরাধীদের হাতে হামলার শিকার হয়েছিল এই চৌকিদার। এব্যাপারে চৌকিদার আলী আহাম্মদ অভিমত প্রকাশ করে বলেন আমার চৌকিদারীর ১৯ বছরে দীর্ঘ কর্ম জীবনে আমি অত্র এলাকার অপরাধীদের দমন করার জন্য এলাকার স্বার্থে দেশের স্বার্থে বুকে সাহস নিয়ে স্থানীয় আইন-শৃংখলা বাহিনীকে নিঃ-স্বার্থে সহযোগীতা করে যাচ্ছি। অবশেষে আমি আমার কর্ম দক্ষতার জন্য জেলার শ্রেষ্ট পুরুষ্কারটি আদায় করতে পেরেছি। পাশাপাশি আমার এই সফলতার জন্য আমি সর্ব প্রথম বাংলাদেশ পুলিশ বাহিনীর সাহসী সদস্য (ওসি) প্রদীপ কুমার দাশ স্যারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। কারণ তিনি যে কোন বিপদে- আপদে ছায়া হয়ে সব সময় আমাদের পাশে থেকে সার্বিক সহযোগীতা করে যাচ্ছেন। পাশাপাশি টেকনাফ থানার সকল স্যারদের নির্দেশনা অনুযায়ী চলমান মাদক বিরোধী অভিযানে ভুমিকা রাখতে পেরেছি বিধায় জেলার শ্রেষ্ট চৌকিদার নির্বাচিত হয়েছি।

সে সাবরাং ইউনিয়ন খুরের মুখ ২নং ওয়ার্ডের মৃত ঠান্ডা মিয়ার পুত্র।