জেলা পুলিশের ৭টি পুরষ্কার পাচ্ছেন টিম চকরিয়া

কক্সবাজার জার্নাল প্রতিবেদক :

কক্সবাজার জেলা পুলিশের ৯টি থানার মধ্যে শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছে চকরিয়া থানা। পাশাপাশি পেশাগত দায়িত্ব পালনে সাফল্যের স্বীকৃতি স্বরূপ চকরিয়া থানার ৫ পুলিশ কর্মকর্তা পাচ্ছেন শ্রেষ্ঠত্বের পুরস্কার। এ নিয়ে এপ্রিল মাসের অপরাধ পর্যালোচনা করে জেলা পুলিশের ৭ টি পুরষ্কার পাচ্ছেন টিম চকরিয়া থানা।

৪মে (শনিবার) আইন শৃংখলা পরিস্থিতি, অপরাধ দমন, মাদক উদ্ধার, ওয়ারেন্ট তামিল, আসামী গ্রেপ্তারে কাজের স্বীকৃতি হিসেবে কক্সবাজার পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম, বিপিএম, পিপিএম (বার) টিম চকরিয়া থানাকে সেরার ঘোষণা দেন। একই সাথে বিভিন্ন ক্যাটাগরিতে টিম চকরিয়া থানার পাঁচজন কর্মকর্তার নাম ঘোষণা করা হয়।

এতে শ্রেষ্ঠ সার্কেল এএসপি এম.এম রকীব উর রাজা, শ্রেষ্ঠ তদন্ত অফিসার পরিদর্শক অরুপ কুমার, দুই ক্যাটাগরিতে শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ ও শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী অফিসার ওসি শেখ মোহাম্মদ আলী, শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার, এসআই মহসীন চৌধুরী পিপিএম,শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী অফিসার এএসআই সোলেমান খাঁন নির্বাচিত হন।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, এ অর্জন চকরিয়া থানার সব সদস্যদের কঠোর পরিশ্রম ও সঠিকভাবে কর্তব্য পালনের ফসল। টিম চকরিয়ার জন্য সবার কাছে দোয়া প্রার্থী।

তিনি আরও বলেন, স্বীকৃতি কাজের অনুপ্রেরণা জোগায়। এতে করে থানা পুলিশের কাজের গতিশীলতা আরও বাড়বে এবং পেশাদারিত্বের সঙ্গে কাজের মাধ্যমে কাঙ্ক্ষিত সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সক্ষম হবে।

জানা গেছে, প্রত্যেক মাসে কক্সবাজার জেলার অধীনস্থ থানা ও পুলিশ সদস্যদের মাঝে ভালো কাজের স্বীকৃতি স্বরূপ পুরস্কার বিতরণ করা হয়। এরই অংশ হিসাবে এ বছর এপ্রিল মাসের শ্রেষ্ঠ থানা নির্বাচিত হয় চকরিয়া থানা।