টেকনাফের খুরশেদ ইয়াবা নিয়ে সহযোগীসহ ঢাকায় আটক!

ক. জার্নাল ডেস্ক :

রাজধানীর ডেমরা এলাকা থেকে ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ তিন মাদক কারবারিকে গ্রেফতার করেছে ডিএমপির গোয়েন্দা লালবাগ বিভাগ।

গ্রেফতারকৃতরা হলো-শাহিন, মো. খোরশেদ আলম ও গোবিন্দ চক্রবর্তী। আটকদের মধ্যে খুরশেদের বাড়ি টেকনাফ উপজেলার হোয়াইকং ইউনিয়নের ৬নং ওয়ার্ড়ের মিনাবাজারের বাসিন্দা এবং সে ওই এলাকার সৈয়দ আলমের ছেলে। অপর দুইজন ঢাকার বাসিন্দা।

গ্রেফতারকৃতদের মধ্যে শাহিন কক্সবাজার থেকে ইয়াবা এনে ঢাকায় বিক্রি করতেন। মাদককারবারি করে তিনি ৮ কাঠা জমি কিনে বাড়িও করেছে। গত বৃহস্পতিবার রাতে তাদের গ্রেফতার করা হয়।

ডিবির সহকারী পুলিশ কমিশনার মধুসুদন দাস বলেন, কিছু মাদককারবারি ডেমরার হাজী হোসেন প্লাজা মার্কেটের সামনে ইয়াবা বিক্রি করছে বলে তথ্য পাওয়া যায়। এমন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে ওই স্থানে অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা কক্সবাজার জেলা থেকে ইয়াবা সংগ্রহ করে ঢাকা মহানগর ও আশপাশ এলাকায় বিক্রি করতেন।

গ্রেফতার শাহিনকে জিজ্ঞাসাবাদে জানায়, কক্সবাজার থেকে ইয়াবা এনে ঢাকায় বিক্রি করে তিনি ৮ কাঠা জমি কিনে বাড়িও করেছে। তার সঙ্গে ৫০ জন ইয়াবা কারবারি ছিল, যারা এর আগে পুলিশের হাতে ধরা পড়ে। কিন্তু এতোদিন বিভিন্ন ছদ্মবেশে ইয়াবা বিক্রি করে আসছিল। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ডেমরা থানায় মামলা হয়েছে।

উল্লেখ্য, আটক খুরশেদের বড় ভাই এবং সেঝো ভাই ইসহাক  প্রকাশ (কালোপুতিয়া) ও ইউনুছ ইয়াবা নিয়ে আটক হয়ে দীর্ঘদিন কারাগারে ছিলেন এবং সম্প্রতি বের হয়েছে।