টেকনাফের ফয়সালের সাথে ইয়াবা কারবারে ধরা পড়লো উখিয়ার আরিফ

কক্সবাজার জার্নাল রিপোর্ট •

কক্সবাজার রামু দক্ষিণ মিঠাছড়ি এলাকায় অভিযান পরিচালনা করে ৩ হাজার ১শত ৫০পিস ইয়াবাসহ দুই মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‍্যাপিড একশ্যান ব্যাটালিয়ন র‌্যাব-১৫।

শুক্রবার (২০ নভেম্বর) মিঠাছড়ি এলাকার হোপ ফাউন্ডেশনের হাসপাতালের সামনে থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন,উখিয়া রত্নাপালং ইউনিয়নের ( ৯নং ওয়ার্ডের) মৃত মোজাহের মিয়ার পুত্র মোঃ আরিফুল ইসলাম (২৫), ও টেকনাফ বাহারছাড়া ইউনিয়নের কচ্ছপিয়া এলাকার গুরা মিয়ার ছেলে ফয়সাল আহম্মদ (২৮)।

বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব ১৫ সহকারী পরিচালক (মিডিয়া) আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব জানতে পারে যে, কতিপয় মাদক কারবারী রামুর দক্ষিণ মিঠাছড়ি ইউপিস্থ কাইম্যারঘোনা নামক স্থানে হোপ হাসপাতালের সামনে ইয়াবা ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর চৌকশ আভিযানিক দল অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দুইজন ব্যক্তি দৌড়ে পালিয়ে যাওয়ার প্রাক্কালে সন্দেহজনক দুই ব্যাক্তিকে আটক করে দেহ তল্লাশী করলে তার কাছে সংরক্ষিত থাকা পলিথিনের ব্যাগে ৩ হাজার ১ শত ৫০ পিস ইয়াবা পাওয়া যায়। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য প্রায় ১৫ লক্ষ ৭৫ হাজার টাকা।

পরে তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদে আসামীরা স্বীকার করে যে , তারা দীর্ঘদিন যাবৎ টেকনাফের সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রি করে আসছে।

গ্রেফতারকৃত আসামী ও উদ্ধারকৃত মাদক সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজার জেলার রামু থানায় হস্তান্তর করা হয়েছে।