টেকনাফের ১ লাখ মালিকবিহীন ইয়াবা উদ্ধার!

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল •


মিয়ানমার থেকে পাচার করে নিয়ে আসা একটি কাঠের নৌকা থেকে ১ লাখ ইয়াবা উদ্ধার করেছে বিজিবি।
তবে এই ইয়াবা গুলোর সাথে জড়িত কোন মাদক পাচারকারীকে আটক করতে পারেনি তারা।

বিজিবির পাঠানো তথ্য সূত্রে জানা যায়,১৯ ডিসেম্বর (শনিবার) রাতের প্রথম প্রহরের দিকে টেকনাফ ২বিজিবি দমদমিয়া বিওপিতে কর্মরত সদস্যরা গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে মিয়ানমার থেকে নাফনদী হয়ে বড় একটি ইয়াবার চালান টেকনাফ জাদীমোরা উপকুলে প্রবেশ করবে।

উক্ত সংবাদের তথ্য অনুযায়ী, বিজিবির একটি টহল দল জাদীমুরা নাফনদী সীমান্তে অবস্থান নেয়। কিছুক্ষণ পর নাফনদীর লাল দ্বীপ পয়েন্ট হতে দুইজন ব্যক্তি একটি কাঠের নৌকা নিয়ে বাংলাদেশ উপকুলে বরাবর আসতে দেখে বিজিবি তাদেরকে চ্যালেঞ্জ দাঁড়ানোর জন্য সংকেত দিলে অপরাধীরা সংকেত অমান্য করে পালানোর চেষ্টা করলে বিজিবি তাদের ধাওয়া করে। এরপর মাদক পাচারে জড়িত অপরাধীরা নিরুপায় হয়ে নৌকাটি ফেলে নদীতে লাফ দিয়ে সাঁতার কেটে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। তাদের পেলে যাওয়া নৌকাটি তল্লাশী করে ২টি প্লাস্টিকের বস্তা থেকে ১ লাখ ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।

ইয়াবা উদ্ধারের সত্যতা নিশ্চিত করে টেকনাফ ২বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) জানান, উদ্ধারকৃত মালিক বিহীন ইয়াবা গুলো পরবর্তীতে উর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি,গণ্যমান্য ব্যক্তি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে বলে জানান তিনি।####