টেকনাফে কৃষক ঠান্ডা মিয়ার সহযোগীতায় ৭০ হাজার ইয়াবা উদ্ধার

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল ◑

টেকনাফে মাদক পাচারকারীদের সবজি ক্ষেতে লুকিয়ে রাখা বিপুল পরিমান ইয়াবা স্থানীয় এক কৃষক ও ইউপি চেয়ারম্যানের সহযোগীতায় উদ্ধার।

তথ্য সূত্রে জানা যায়,২ জানুয়ারী(বৃহস্পতিবার) সকাল সাড়ে ৭টার দিকে ঠান্ডা মিয়া নামে এক কৃষক নিজ ক্ষেতে সবজি তুলতে গিয়ে ক্ষেতের ভিতর অভিনব কায়দায় লুকিয়ে রাখা প্রায় দুই কোটি টাকা মুল্যের বিপুল পরিমান ইয়াবা ভর্তি একটি বস্তা,২টি টর্স লাইট,একটি রাম দা,দেখতে পেয়ে ঘটনাটি দ্রুত ইউপি চেয়ারম্যানকে জানানো হয়।

এরপর চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী তাৎক্ষণিক বিষয়টি থানা পুলিশকে অবহিত করেন এবং স্থানীয় চৌকিদার ও লোকজন নিয়ে ঘটনাস্থল গিয়ে ৭০ হাজার ইয়াবা ও উদ্ধারকৃত মালামাল গুলো থানা পুলিশের কাছে হস্তান্তর করে।

এদিকে হ্নীলা রঙ্গীখালী এলাকার বেশ কয়েক স্থানীয় ব্যক্তিদের সাথে আলাপ করে জানা যায়,পাহাড়ে লুকিয়ে থাকা অস্ত্রধারী রোহিঙ্গা ডাকাত দলের সাথে আতাঁত করে এখনো মাদক পাচার অব্যাহত রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে ঐ এলাকার মুখোশধারী ভদ্রলোকেরা।

তারা রোহিঙ্গাদের মাধ্যমে প্রতিনিয়ত মিয়ানমার থেকে নিয়ে আসছে বড় বড় ইয়াবার চালান।
তারা অভিমত প্রকাশ করে আরো বলেন যে সমস্ত অপরাধীরা আড়ালে থেকে এখনো মাদক পাচার চালিয়ে যাচ্ছে তাদেরকে সঠিক তদন্তের মাধ্যমে চিহ্নিত করে আইনের আওয়তাই নিয়ে আসলে মাদক পাচার প্রতিরোধে আরো বেশী সফলতা আসবে।