টেকনাফে গলায় ফাঁস লাগিয়ে যুবকের আত্মহত্যা!

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল ◑
টেকনাফে নিজ বসত বাড়িতে গলায় ফাঁস লাগিয়ে ৩০ বয়সি এক যুবক আত্মহত্যা করেছে।
সে হ্নীলা ইউনিয়ন ৬নং ওয়ার্ড রসুলাবাদ আশ্রয় কেন্দ্র এলাকার মৃত শাহআলমের পুত্র কপিল আহাম্মদ(৩০)।

১০ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সন্ধার দিকে নিজ বাড়িতে গলায় ফাঁস লাগানো ঝুলন্ত অবস্থায় তার নিথর দেহ দেখতে পেয়ে তার মা সোরচিৎকার শুরু করলে পাশ্ববর্তিরা এগিয়ে এসে মর্মান্তিক এই দৃর্শ্যটি দেখার জন্য পার্শ্ববর্তি লোকজন ঘটনাস্থলে ভিড় জমায়।

নিহতের মা স্থানীয় সংবাদকর্মীদের জানান,
প্রতিদিনের ন্যায় তার ছেলে বাহির থেকে এসে রাতে ঘুমার জন্য রুমে প্রবেশ করে। এরপর দুপুর গড়িয়ে বিকাল হয়ে যাওয়ার পর তার ছেলে রুমের ভিতর থেকে বাহির না হলে ছেলেকে দীর্ঘক্ষন ডাকাডাকি করতে থাকে। কোন সাড়াশব্দ না পেয়ে পার্শ্ববর্তী আত্মীয় স্বজনের সহযোগীতায় রুমের দরজা ভেঙ্গে তার ছেলের ঝুলন্ত লাশ দেখতে পায়।

তিনি আরো জানান, তার ছেলে দুই সন্তানের জনক।
কয়েক মাস আগে তার ছেলের বউ মারা গেছে। তার দুই সন্তান বর্তমানে নানার বাড়িতে থাকে।
তার রুমে অন্য কেউ ছিলনা।

স্থানীয়দের কাছ থেকে খবর নিয়ে জানা যায়, নিহতের সংসারে সব সময় অভাব অনটন লেগে থাকতো।

সে সময় মত স্ত্রী-সন্তানদের বরন পোষন দিতে পারতো না।অভাবের যন্ত্রনা সইতে না পেরে সে আত্মহত্যা করছে বলে তারা অভিমত প্রকাশ করেন।

এদিকে সংঘটিত এই ঘটনার খবর পেয়ে টেকনাফ থানা পুলিশের একটি দল ঘটনাস্থলের উদ্দেশ্যে রওয়না দিয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত টেকনাফ মডেল থানার বর্তমানে দায়িত্বে থাকা ভারপ্রাপ্ত (ওসি) তদন্ত এবি এম এস দোহা বলেন ঘটনাটি শুনার পর এসআই রাসেল আহাম্মদের নেতৃত্বে পুলিশের একটি দল লাশটি উদ্ধার করার জন্য ঘটনাস্থলে রয়েছে।

এব্যাপারে এসআই রাসেল আহাম্মদ বলেন লাশ উদ্ধার করার পর পরিবার ও স্থানীয় গণ্যমাণ্য ব্যাক্তিবর্গের সাথে আলাপ আলোচনা করে জানতে পারলাম সে স্ব-ইচ্ছায় আত্মহতা করেছে। কোন অভিযোগ না থাকায় লাশটি দাফন করার জন্য স্থানীয় জনগনের উপস্থিতিতে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।